• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লাস ভেগাসের রাস্তায় গৃহহীনরা 

  আন্তর্জাতিক ডেস্ক

০১ এপ্রিল ২০২০, ১৯:৫৬
গৃহহীনরা
রাস্তায় গৃহহীনরা (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে যুক্তরাষ্ট্রজুড়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে শাটডাউনের মতো পদক্ষেপ চলার মধ্যে লাস ভেগাসে একটি পার্কিং লটে কংক্রিটের ওপর খোলা আকাশের নিচে সাদা রঙের বক্স এঁকে ছয় ফুট দূরে দূরে রাখা হয়েছে গৃহহীন মানুষদেরকে।

লাস ভেগাসে ক্যাথলিক চ্যারিটিজ এর একটি আশ্রয়কেন্দ্রে ছিলেন এই গৃহহীনরা। কিন্তু গত সপ্তাহে ওই আশ্রয়কেন্দ্রের একজনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার পর কেন্দ্রটি বন্ধ করা হয়। এতে ৫ শ’ মানুষ আশ্রয়হীন হয়ে পড়ে। কাছকাছি একটি গৃহহীন আশ্রয়কেন্দ্রও এত মানুষের ঠাঁই দিতে পারেনি।

এরপরই নেভাডায় লাস ভেগাস শহর এবং ক্লার্ক কাউন্টির কর্মকর্তারা এইসব মানুষকে সাময়িকভাবে আশ্রয় দেওয়ার ব্যবস্থা করেন ক্যাশমান সেন্টারের একটি পার্কিং এলাকায়। একটি কনভেনশন সেন্টার এবং স্টেডিয়াম কমপ্লেক্সের পার্কিং এলাকা এটি। করোনাভাইরাস সঙ্কটের কারণে সবকিছু বন্ধ থাকায় স্বেচ্ছাসেবকরা খালি পড়ে থাকা এ পার্কিং লটেই গত শনিবার গৃহহীনদের থাকার ব্যবস্থা করে। রোববার এই জায়গায় আশ্রয়ের খোঁজে আসে আরো ১১৭ জন।

আর সেখানেই সারিবদ্ধভাবে তাদের ঘুমিয়ে থাকার ছবি সোমবার স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর বিষয়টি নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে। করোনাভাইরাস সঙ্কটের সময় সামাজিক দূরত্বের নিয়ম মানতেই আবাসহীন এই মানুষদের একের সঙ্গে অপরের ছয় ফুট দূরত্ব বজায় রাখা হয়েছে। কিন্তু তাদেরকে যেভাবে রাখা হয়েছে তা নিয়ে চলছে সমালোচনা।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড