• রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৃত্যু ৪০ হাজার ছুঁইছুঁই, কিছুতেই থামছে না লাশের মিছিল

  আন্তর্জাতিক ডেস্ক

৩১ মার্চ ২০২০, ২৩:২২
করোনা ম্যাপ

নোভেল করোনা ভাইরাসের কবলে পড়ে বিশ্ব জুড়ে মৃত্যুসংখ্যা বেড়েই চলেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিশ্বের বিভিন্ন প্রান্তে ৩৯ হাজার ৫৬৬ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লক্ষ ৯ হাজার ৩০৮। এর মধ্যে এখনও পর্যন্ত ১ লক্ষ ৭২ হাজার ৫২২ জন সুস্থ হয়ে উঠেছেন।

এই মুহূর্তে ১৯৫টি দেশ কোভিড-১৯ ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। তবে মার্কিন যুক্তরাষ্ট্র, ইটালি, স্পেন, ইরানের মতো দেশগুলিতে করোনার প্রকোপ ভয়ঙ্কর আকার ধারণ করেছে। মৃতের সংখ্যার হিসেবে এই মুহূর্তে ইটালির অবস্থাই সবচেয়ে ভয়াবহ। সেখানে এখন পর্যন্ত ১১ হাজার ৫৯১ জন প্রাণ হারিয়েছেন। এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ১ হাজার ৭৩৯ মানুষ।

তবে আক্রান্তের সংখ্যায় মার্কিন যুক্তরাষ্ট্র এগিয়ে।  এখনও পর্যন্ত ১ লক্ষ ৬৫ হাজার ৪৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ৩ হাজার ১৮৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ৫৪৪ জন মানুষ। পরিস্থিতি বিবেচনা করে সেখানে প্রতি চার জনের তিনজনকে বাড়ি থেকে না বেরনোর নির্দেশ দেওয়া হয়েছে। ​

এখনও মৃত্যুমিছিল অব্যাহত আছে স্পেনে। এখন পর্যন্ত সেখানে ৮ হাজার ২৭০ জন প্রাণ হারিয়েছেন। স্পেনে আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৪১৭ জন। 

করোনার প্রকোপ অনেকটাই কাটিয়ে উঠতে পেরেছে চীন। করোনার প্রকোপে সেখানে এখনও পর্যন্ত ৩ হাজার ৩০৯ জন প্রাণ হারিয়েছেন। এ দিন হুবেই প্রদেশে নতুন করে এক জনের মৃত্যু হয়েছে। সেইসাথে বিদেশফেরত ৪৮ জনের শরীরে নতুন করে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড