• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রায় করোনা মুক্ত চীন  

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ মার্চ ২০২০, ১৮:২৬
করোনামুক্ত
করোনামুক্ত চীন (ছবি : সংগৃহীত)

চীনের উহান শহরে গত ৬ দিনে নতুন কোনও করোনা রোগী শনাক্ত হননি। সোমবার (৩০ মার্চ) দেশটির স্বাস্থ্য কমিশনের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গত ৬ দিন ধরে গোটা দেশে সংক্রমণের সংখ্যাও আনুপাতিকভাবে কমে আসছে। সুস্থ হয়ে উঠেছে আক্রান্ত হওয়া বেশিরভাগ মানুষ।

চীনের স্বাস্থ্য কমিশনের এক কর্মকর্তা সংবাদ সম্মেলনে জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর হওয়ার পর চীনের মূল ভূখণ্ডে ৮১ হাজার ৪৭০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫ হাজার ৭৭০ জন। সেই হিসেবে চীনে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৯৩ শতাংশ।

গত বছর ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান থেকেই করোনার সংক্রমণ শুরু হয়। রয়টার্স চীনের স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে, কঠোর লকডাউন এবং হাজার হাজার চিকিৎসকের চেষ্টায় কয়েক সপ্তাহের মধ্যে উহানে করোনা আক্রান্তের সংখ্যা শূন্যতে নেমে এসেছে। সব ধরনের নিষেধাজ্ঞা তুলে দেওয়া হলে আগামী ৮ এপ্রিল থেকে শহরটিতে পুনরায় ভ্রমণ করা যাবে বলে আশা করছে দেশটির কর্তৃপক্ষ।

এদিকে রবিবার পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ৩১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এরমধ্যে মারা গেছেন ৪ জন। আক্রান্তদের বেশিরভাগই বিদেশফেরত, না হলে কোনও না কোনোভাবে এদের সংস্পর্শে আক্রান্ত হয়েছেন।

চীনের বেইজিংয়ে ৭২৩ জন করোনা রোগী শনাক্ত হওয়ার পর সপ্তাহের শুরুতে বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড