• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা সংক্রমণ

চিকিৎসকদের রান্না করা খাবার পাঠাচ্ছেন মালয়েশিয়ার রানি

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ মার্চ ২০২০, ১২:১৫
করোনা
রানির ইনস্টাগ্রাম পোস্ট, ইনসেটে রানি (ছবি : সম্পাদিত)

মহামারি করোনার প্রকোপে ইতোমধ্যে বিশ্বে প্রায় ৩৪ হাজার মানুষ প্রাণ হারিয়েছে। আক্রান্ত হয়েছেন সাত লাখের বেশি। মালয়েশিয়ায় আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত দুই হাজার ৪০৭ জন। আর মারা গেছে ৪১ জন।

করোনা অত্যন্ত ছোঁয়াচে রোগ হলেও এই রোগে আক্রান্তদের সেবায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন চিকিৎসক-নার্সসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীরা।

করোনা যুদ্ধে ফ্রন্টলাইনে থাকা এসব কর্মীদের জন্য নিজের রান্না করা খাবার পাঠাচ্ছেন মালয়েশিয়ার রানি তুনকু আজিজাহ আমিনাহ মায়মুনাহ ইস্কান্দারিয়াহ। তিনি মালয়েশিয়ার রাজা আল-সুলতান আবদুল্লাহ আল-হাজের স্ত্রী।

নিজের হাতে মালয়েশিয়ার ঐতিহ্যবাহী সব খাবার রান্না করে বিভিন্ন হাসপাতাল ও দুর্যোগ প্রশমন কেন্দ্রে পাঠিয়ে দিচ্ছেন রানি। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে রান্না করা বিভিন্ন মেন্যুর ছবি দিয়ে বিষয়টি জানিয়েছেন রানি।

একটি পোস্টে তিনি লিখেছেন, ‘আজকের ডিশ আয়াম গুলাই টেম্পোয়াক (মুরগির মাংস), ফ্রায়েড ক্যাবেজ ও সল্টেড এগ। এগুলো সুনগাই বুলোহ হাসপাতাল ও ক্রাইসিস প্রিপেরার্ডনেস অ্যান্ড রেসপন্স সেন্টারে (সিপিআরসি) পাঠানো হবে।’

আরও পড়ুন : আমিরাতে আরও ১০২ জন করোনায় আক্রান্ত

একটি ডিশের পোস্টে রানি ক্যাপশন দিয়েছেন, ‘নিজের জীবন উৎসর্গ করে যেসব সরকারি কর্মচারীরা সেবা দিয়ে যাচ্ছেন তাদের জন্য সর্বোচ্চ করে যাব…স্যালুট তাদের।’

জাতির দুযোর্গকালীন মুহূর্তে রানির এই ভূমিকায় প্রশংসায় মেতেছেন নেটিজেনরা। তারা মালয়েশিয়া রানির ভূয়সী প্রশংসা করেছেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড