• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার স্বাস্থ্য সন্ত্রাস শুরু করেছে আমেরিকা

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ মার্চ ২০২০, ১০:২২
ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ
ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ (ছবি : সংগৃহীত)

আমেরিকা তার দেশের বিরুদ্ধে নজিরবিহীন ও সর্বাত্মক যুদ্ধ চালিয়ে যাচ্ছে। দেশটির বেআইনি ও অনৈতিক নিষেধাজ্ঞা প্রত্যাহার করার জন্য ওয়াশিংটনের প্রতি আহ্বান জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ।

রবিবার (২৯ মার্চ) জারিফ তার অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে লিখেছেন: করোনাভাইরাস ছড়িয়ে পড়ার এই সময়ে আমেরিকা নাশকতামুলক তৎপরতা ও নরহত্যার চেয়ে জঘন্য কাজে জড়িয়ে পড়েছে। তারা ইরানি জনগণের বিরুদ্ধে অর্থনৈতিক সন্ত্রাসাবাদের পাশাপাশি স্বাস্থ্য সন্ত্রাসও শুরু করেছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুদ্ধের ময়দানে যেসব কাজ করার অনুমোদন রয়েছে আমেরিকা সে সীমারেখাও লঙ্ঘন করেছে। যেসব ইউরোপীয় দেশ  সামর্থ্য থাকা সত্ত্বেও শুধুমাত্র আমেরিকার ভয়ে ইরান-বিরোধী অন্যায় নিষেধাজ্ঞা মেনে চলছে সেসব দেশকে উদ্দেশ করে জারিফ লিখেছেন: মার্কিন যুদ্ধাপরাধের সহযোগী হওয়া থেকে বিরত থাকুন এবং এই অন্যায় নিষেধাজ্ঞা মেনে নেবেন না।

সাম্প্রতিক সময়ে ইরানে ব্যাপক হারে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর বিশ্বের বহু রাষ্ট্র ও সরকার প্রধান তেহরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য আমেরিকার প্রতি আহ্বান জানিয়েছেন। কিন্তু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরান-বিরোধী নিষেধাজ্ঞা প্রত্যাহার করবেন না বলে ঘোষণা করেছেন।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড