• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার ওষুধ ভেবে মিথানল পানে ইরানে মৃত শতাধিক

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ মার্চ ২০২০, ২৩:৩৯
মৃত শতাধিক
মিথানল পানে ইরানে মৃত শতাধিক (ছবি : সংগৃহীত)

বিষাক্ত মিথানল পান করে কয়েকশ ইরানির মৃত্যু হয়েছে এবং আরও কয়েক হাজার অসুস্থ হয়ে পড়েছেন। করোনাভাইরাসকে হত্যা করে এই মিথ্যা বিশ্বাস থেকে তারা মিথানল গ্রহণ করেছিলেন বলে জানিয়েছেন, ইরানের এক চিকিৎসক। খবর মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজ।

ইরানি সংবাদমাধ্যমের খবর অনুসারে, ইরানে মদপান নিষিদ্ধ হলেও এখন পর্যন্ত প্রায় ৩০০ মানুষের মৃত্যু হয়েছে এবং সহ্রসাধিক অসুস্থ হয়ে পড়েছেন মিথানল পান করে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়কে সহযোগিতা করা এক চিকিৎসক শুক্রবার অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, বাস্তব চিত্র আরও ভয়াবহ। মিথানল পান করে মৃতের সংখ্যা ৪৮০ এবং অসুস্থ হয়ে পড়েছেন ২ হাজার ৮৫০ জন।

দেশটির সরকার ভাইরাসের প্রাদুর্ভাবকে গুরুত্ব দিচ্ছে না এই আশঙ্কায় সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন গুজব ছড়াচ্ছে। এসব গুজবে করোনাভাইরাসের বিভিন্ন ভুয়া চিকিৎসার কথা বলা হচ্ছে। মিথানল পান করলে করোনাভাইরাস মরে যায় তেমনই একটি গুজব।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. হুসেন হাসানাইন বলেন, অপর দেশগুলোর একটি সমস্যা, করোনাভাইরাস মহামারি। কিন্তু আমাদের দুটি ক্ষেত্রে লড়াই করতে হবে। আমাদের বিষাক্ত মিথানল পানকারী ও করোনায় আক্রান্তদের সুস্থ করে তোলার চেষ্টা করতে হবে।

রবিবার পর্যন্ত ইরানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ৩০৯। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২ হাজার ৬৪০ জনের।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড