• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় নিউজিল্যান্ডে প্রথম মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ মার্চ ২০২০, ১০:১৪
করোনাভাইরাস
ছবি : সংগৃহীত

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিউজিল্যান্ডে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। এছাড়াও নতুন করে আরও ৬৩ জন আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৫১৪। রবিবার দেশটির স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক অ্যাসলে ব্লুমফিল্ড এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই কর্মকর্তা জানান, করোনায় আক্রান্ত হয়ে ৭০ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে তার দেহে ইনফ্লুয়েঞ্জা ধরা পড়েছিল।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে গত ২৫ মার্চ মধ্যরাত থেকেই সম্পূর্ণ ‘লকডাউন’ শুরু হয় নিউজিল্যান্ডে। একই সঙ্গে প্রধানমন্ত্রী জেসিন্ড আর্ডান দেশজুড়ে জাতীয় জরুরি অবস্থা জারি করেন।

লকডাউন চলাকালীন দেশটিতে অপ্রয়োজনীয় সেবা, পানশালা, রেস্তোরাঁ, ক্যাফে, জিম, সুইমিং পুল, জাদুঘর, লাইব্রেরি, খেলার মাঠসহ যেসব স্থানে জনসমাগম ঘটে তা বন্ধ রাখা হয়েছে। তবে সুপার মার্কেট, হাসপাতাল, ওষুধের দোকান, সার্ভিস স্টেশনসহ প্রয়োজনীয় ব্যাংকিং সেবা চালু আছে।

আরও পড়ুন : সৌদিতে ৩ দফায় ক্ষেপণাস্ত্র হামলা

এর আগেই দেশটিতে জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। অপরদিকে ইতোমধ্যেই যারা নিউজিল্যান্ডে প্রবেশ করেছেন তাদের প্রত্যেককেই ১৪ দিনের জন্য আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সেলফ আইসোলেশনের নীতি সঠিকভাবে পালন না করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের ঘোষণা দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড