• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

২ সপ্তাহের মধ্যে করোনা নিয়ন্ত্রণে আনবে তুরস্ক : এরদোয়ান

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ মার্চ ২০২০, ২১:৪৫
এরদোয়ান
রজব তাইয়্যেব এরদোয়ান (ছবি : সংগৃহীত)

২-৩ সপ্তাহের মধ্যে করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে আনতে পারবে বলে দাবি করেছেন তুরস্ক প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। 

তিনি বলেছেন, সম্ভাব্য সবচেয়ে কম ক্ষয়ক্ষতির মধ্যেই করোনা সংকট কাটিয়ে উঠবে তুরস্ক। মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর এখবর জানিয়েছে।

বুধবার (২৫ মার্চ) জাতির উদ্দেশে টেলিভিশনে দেওয়া ভাষণে এরদোয়ান তুর্কিদের ধৈর্য্যধারণ করে সরকারের পদক্ষেপকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি বলেছেন, সম্ভাব্য যে কোনও পরিস্থিতির জন্য তুরস্ক প্রস্তুত আছে।

এরদোয়ান বলেন, দুই থেকে তিন সপ্তাহের মধ্যে ভাইরাসের সংক্রমণ ঠেকিয়ে দিয়ে সম্ভাব্য কম ক্ষয়ক্ষতির মধ্যেই আমরা সংকট কাটিয়ে উঠব।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, সামনে উজ্জ্বল দিন অপেক্ষা করছে যদি আমরা নির্দেশনা মেনে চলি, সতর্ক ও সাবধান থাকি। সব নাগরিক আমাদের কাছে সমান। তাই আমরা বলছি, 'ঘরে থাকো, তুরস্ক'।

ন্যূনতম মজুরি আয়কারী শ্রমিকদের জন্য ৭ বিলিয়ন লিরা বরাদ্দ দেওয়া হয়েছে বলেও ভাষণে উল্লেখ করেন তিনি। এছাড়া নিম্ন আয়ের ২০ লাখ পরিবারকে ১ হাজার লিরা করে দেওয়া হবে। আর পেনশন বাড়িয়ে করা হবে দেড় হাজার লিরা।
দুই আগেও তুরস্কে কোনও করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়নি। কিন্তু ইউরোপ থেকে প্রথম আক্রান্ত তুর্কি দেশে আসার পর হতে বেড়েছে সংখ্যাটি। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪০০ এবং মারা গেছেন ৫৯ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড