• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা আতঙ্ক

সিরিয়ায় জাহাজ বোঝাই সামরিক অ্যাম্বুলেন্স পাঠিয়েছে রাশিয়া!

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ মার্চ ২০২০, ১৬:২৪
অ্যাম্বুলেন্স
সামরিক অ্যাম্বুলেন্স (ছবি : মিডল ইস্ট মনিটর)

অত্যন্ত দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। চীনের সীমা অতিক্রম করে এর মধ্যে বিশের প্রায় ১৯৫টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। যেসব দেশে করোনা ছড়িয়েছে সেসব দেশের তালিকায় সিরিয়ার নামও রয়েছে। মধ্যপ্রাচ্যের দেশটিতে এর মধ্যে একজন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত রোগীর সংখ্যা অল্প সময়ের মধ্যে আরও বাড়তে পারে। সে শঙ্কা থেকে সিরিয়ায় সামরিক অ্যাম্বুলেন্স পাঠিয়েছে রাশিয়া।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর জানিয়েছে, মঙ্গলবার (২৪ মার্চ) রুশ নৌ-বাহিনীর একটি জাহাজকে সিরিয়ার দিকে যেতে দেখা গেছে। জাহাজটিতে বেশ কয়েকটি সামরিক অ্যাম্বুলেন্স রয়েছে।

সিরিয়ায় গত সোমবার (২৩ মার্চ) করোনা ভাইরাসে আক্রান্ত একজন রোগী শনাক্ত হয়েছে। তিনি একজন নারী। তার বয়স ২০ বছর। এছাড়া গত কয়েক সপ্তাহে তুরস্কেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে।

ধারণা করা হচ্ছে, এসব বিষয় বিবচেনা করেই সিরিয়ায় সামরিক অ্যাম্বুলেন্স পাঠিয়েছে রাশিয়া। এ ক্ষেত্রে তাদের লক্ষ্য, সিরিয়ায় মোতায়েন কোনো রুশ সেনা করোনায় আক্রান্ত হলে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা।

আরও পড়ুন : বুলেট ট্রেনের চেয়েও দ্রুতগতিতে ছড়াচ্ছে করোনা

প্রসঙ্গত, এখন পর্যন্ত বিশ্বব্যাপী ৪ লাখ ২৪ হাজার ৮৬৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ হাজার ৯৩৯ জন।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড