• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউ ইয়র্ক সিটির গভর্নরের মন্তব্য 

বুলেট ট্রেনের চেয়েও দ্রুতগতিতে ছড়াচ্ছে করোনা

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ মার্চ ২০২০, ১৫:০২
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : শিনহুয়া)

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে প্রতিনিয়ত আরও ভয়ংকর হয়ে উঠছে করোনা ভাইরাস। উৎপত্তিস্থল চীনের সীমা অতিক্রম করে এর মধ্যে বিশ্বের প্রায় ১৯৫টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। করোনা ভাইরাসের কারণে এখন যেসব দেশ সবচেয়ে বেশি সমস্যার সম্মুখীন সেগুলোর তালিকায় যুক্তরাষ্ট্রের নামও রয়েছে।

ইতালির পর এখন করোনার অন্যতম উপকেন্দ্রে পরিণত হয়েছে যুক্তরাষ্ট্র। বিষয়টি উপলব্ধি করে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটির গভর্নর এন্ড্রো কম্পো বলেছেন, তার এলাকায় এখন বুলেট ট্রেনের চেয়েও দ্রুতগতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস। আর গোটা যুক্তরাষ্ট্রের অবস্থাও এমন।

মঙ্গলবার (২৪ মার্চ) করোনা ভাইরাস কতটা দ্রুতগতিতে ছড়াচ্ছে সেটা বুঝাতে গিয়ে এন্ড্রো কম্পো এ কথা বলেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর প্রকাশ করেছে।

এন্ড্রো কম্পোর ভাষায়, পরিস্থিতি যে এতটা ভয়ংকর হবে সেটা আমরা বুঝতে পারিনি। গোটা যুক্তরাষ্ট্রেই বেশ দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণের বাইরে।

নিউ ইয়র্কে এখন পর্যন্ত ২৫ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১০ জন।

এ দিকে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত প্রায় ৫৫ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৭৮৪ জন।

আরও পড়ুন : করোনায় মৃত্যুহার বেড়েছে ৮ শতাংশ

মার্কিন স্বাস্থ্য কর্মকর্তাদের দেওয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে লাগামছাড়া হয়ে উঠছে করোনা ভাইরাস (কোভিড-১৯)। গত এক সপ্তাহের ব্যবধানে দেশটিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১০ গুণ বেড়েছে।

ওডি/এসসা

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড