• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোজাম্বিকে কন্টেইনার থেকে ৬৪টি মরদেহ উদ্ধার 

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ মার্চ ২০২০, ১২:২২
মোজাম্বিকে কন্টেইনার থেকে ৬৪টি মরদেহ উদ্ধার 
মরদেহ বোঝাই কার্গো কন্টেইনার (ছবি : দ্য গার্ডিয়ান)

পূর্ব আফ্রিকার দেশ মোজাম্বিকের উত্তর-পশ্চিমাঞ্চলীয় টেটে প্রদেশে একটি কার্গো কন্টেইনার থেকে ৬৪টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে সকলেই অভিবাসী বলে দাবি কর্তৃপক্ষের।

প্রাদেশিক কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজ জানিয়েছে, মালাওয়ি থেকে ট্রাকটিতে করে এসব অবৈধ অভিবাসীকে নিয়ে যাওয়া হচ্ছিল। পরবর্তীকালে টেটের মাসাকানা ব্রিজে ট্রাকটির ভেতরে তাদের আটক করে রাখা হয়। সেখানেই ৬৪ অভিবাসীকে মৃত অবস্থায় পাওয়া যায়।

মঙ্গলবার (২৪ মার্চ) রাতে জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) বিবৃতির মাধ্যমে জানায়, পরিত্যক্ত অবস্থায় থাকা ট্রাকটি থেকে ১৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বর্তমানে তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ দিকে পরিচয় গোপন রাখার শর্তে হাসপাতালটির এক জ্যেষ্ঠ কর্মকর্তা ফরাসি বার্তা সংস্থা এএফপিকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানায়, ধারণা করা হচ্ছে অভিবাসীরা শ্বাসরোধ হয়ে প্রাণ হারিয়েছেন।

আরও পড়ুন : করোনায় লন্ডনে আরেক বাংলাদেশির মৃত্যুতে আতঙ্কে প্রবাসীরা

অপরদিকে বেঁচে যাওয়া অভিবাসীদের দাবি, তারা মালাওয়ি থেকে ইথিওপিয়া এবং দক্ষিণ আফ্রিকার অভিমুখে যাচ্ছিলেন। যদিও ইতোমধ্যে ট্রাকটির চালক ও তার সহকারীকে গ্রেপ্তার করা হয়েছে। তারা উভয়ই মোজাম্বিকের নাগরিক।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড