• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জার্মান সেনাবাহিনীর ৬০ লাখ মাস্ক গায়েব

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ মার্চ ২০২০, ১১:৩১
জার্মানি
ফাইল ছবি (সংগৃহীত)

করোনা ভাইরাসের (কোভিড-১৯) বিস্তারের সময়ে সবচেয়ে বেশি প্রয়োজনীয় জিনিস মাস্ক। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ মাস্ক সংকটে রয়েছে। এর মধ্যেই খারাপ খবর শুনতে হয়েছে জার্মানিকে। দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে অর্ডার দেওয়া ৬০ লাখ মাস্ক কেনিয়া থেকে গায়েব হয়ে গেছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, করোনা ভাইরাস প্রতিরোধে ৬০ লাখ মাস্ক অর্ডার দেয় জার্মান সেনাবাহিনী। কিন্তু সেগুলো জার্মানি নেওয়ার পথে আফ্রিকার দেশ কেনিয়ার নাইরোবি বিমানবন্দর থেকে হারিয়ে যায়।

এ বিষয়ে জার্মান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, জার্মান প্রতিরক্ষা মন্ত্রণালয়কে দেশটির সেনাদের জন্য ৬০ লাখ মাস্ক জোগাড় করতে অনুরোধ করে জার্মান স্বাস্থ্য মন্ত্রণালয়। সেই অনুরোধ অনুযায়ী বিদেশি একটি প্রতিষ্ঠানকে মাস্ক তৈরির দায়িত্ব দেওয়া হয়।

জার্মানি ও মাস্ক তৈরিকারী প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি ছিল যে- মাস্কগুলো জার্মান সেনাবাহিনীর হাতে পৌঁছানোর পর সেগুলোর মূল্য পরিশোধ করা হবে। কিন্তু সময়মতো মাস্ক তৈরির পর কেনিয়া হয়ে জার্মানি পাঠানোর পথে সেগুলো গায়েব হয়ে যায়।

কোন দেশের প্রতিষ্ঠান জার্মান সেনাবাহিনীর জন্য মাস্ক তৈরি করেছে তা জানা যায়নি। তবে মাস্ক তৈরিকারী প্রতিষ্ঠানটি বলছে, মাস্কগুলো জার্মানি না পৌঁছে সেগুলো অন্য কোথাও চলে গেছে।

ওডি/ডিএইচ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড