• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় করোনার হানা, সহায়তা দেবে তুরস্ক

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ মার্চ ২০২০, ১৯:৩৬
করোনা ভাইরাস
করোনা ভাইরাসের কারণে সর্বত্রই আতঙ্ক বিরাজ করছে (ছবি : আল-জাজিরা)

বিশ্বে এখন সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনা ভাইরাস। উৎপত্তিস্থল চীনের সীমা অতিক্রম করে প্রাণঘাতী এই ভাইরাস এর মধ্যে প্রায় ১৯০টি দেশে ছড়িয়ে পড়েছে। করোনা আক্রান্ত দেশগুলোর তালিকায় এবার যোগ হয়েছে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার নাম।

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত দেশটিতে করোনা আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়েছে। সিরিয়ার স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্যের বরাতে সোমবার (২৩ মার্চ) এ খবর প্রকাশ করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

এ ব্যাপারে দেওয়া এক বিবৃতিতে সিরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, যিনি করোনায় আক্রান্ত হয়েছেন তিনি একজন নারী। তার বয়স ২০ বছর। করোনার লক্ষণ দেখা দেওয়ায় তার পরীক্ষা হয়। এতে তার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। পরীক্ষার ফল পাওয়া গেছে রবিবার (২২ মার্চ)।

এ দিকে সিরিয়ায় চিকিৎসা সরঞ্জাম ও চিকিৎসক পাঠানোর ঘোষণা দিয়েছে তুরস্ক। তুর্কি সরকারের ধারণা, যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় আরও অনেক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত। কিন্তু প্রাণঘাতী ভাইরাসটির উপস্থিতি পরীক্ষার মতো প্রয়োজনীয় কিট সিরিয়ায় নেই। এছাড়া চিকিৎসা সরঞ্জামেরও ঘাটতি রয়েছে।

আরও পড়ুন : করোনায় মৃত্যুহার বেড়েছে ৮ শতাংশ

উল্লেখ্য, বিশ্বব্যাপী এখন পর্যন্ত ৩ লাখ ৫১ হাজার ৬০৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ হাজার ৩৬১ জন।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড