• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রিন্সেস বাসমাহকে অপহরণ করেছেন সৌদি যুবরাজ

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ মার্চ ২০২০, ১৬:০৭
প্রিন্সেস বাসমাহকে অপহরণ করেছেন সৌদি যুবরাজ
প্রিন্সেস বাসমাহ বিনতে সৌদ বিন আব্দুল আজিজ ও সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান (ছবি : দ্য লাইন টুডে)

সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান তার চাচাতো বোন প্রিন্সেস বাসমাহ বিনতে সৌদ বিন আব্দুল আজিজকে এবার অপহরণ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। প্রায় এক বছরেরও বেশি সময় আগে রাজপরিবারে নিজের সমালোচকদের বিরুদ্ধে বিন সালমান যে ধরপাকড় অভিযান শুরু করেছিলেন, মূলত তখন থেকেই বাসমাহ নিখোঁজ রয়েছেন।

স্পেন থেকে প্রকাশিত এবিসি নিউজের বরাতে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মিরর জানিয়েছে, রাজপরিবারের অন্যতম সমালোচক হিসেবে পরিচিত নারীবাদী আন্দোলনকারী বাসমাহকে গত বছরের ফেব্রুয়ারি মাসে অপহরণ করা হয়। মূলত তখন থেকেই তিনি সৌদি আরবের আল-হায়ার কারাগারে বন্দি অবস্থাতে রয়েছেন।

সম্প্রতি পত্রিকাটি সিসিটিভি ক্যামেরায় ধারণ করা একটি ভিডিও প্রকাশ করেছে, যা দৃশ্যত জেদ্দায় অবস্থিত বাসমাহর প্রাসাদের একটি লিফটের বাইরে বসানো ছিল। গত বছরের ২৮ ফেব্রুয়ারি ধারণ করা সেই ভিডিওতে দেখা যায়, আটজন পুরুষের একটি দল প্রাসাদটিতে হানা দিয়েছে এবং তারা সিসিটিভি ক্যামেরার অস্তিত্ব টের পেয়ে এসব ক্যামেরা ঢেকে ফেলা বা অকার্যকর করে দেওয়ার চেষ্টা চালাচ্ছে।

পত্রিকাটি জানিয়েছে, ২০১৯ সালের ফেব্রুয়ারি থেকে বাসমাহকে আল-হায়ার কারাগারের ১০৮ নম্বর সেলে আটক করে রাখা হয়। পরিবারের সদস্যরা সপ্তাহে মূলত একবার তার সঙ্গে দেখা করার সুযোগ পান। তবে তাকে ঠিক কবে মুক্তি দেওয়া হবে পরিবারের সদস্যরা তা জানেন না।

আরও পড়ুন : মহাবিপদের সামনে ভারত, ঝুঁকিতে বাংলাদেশ

উল্লেখ্য, ৫৬ বছর বয়সী প্রিন্সেস বাসমাহ তার মেয়েকে নিয়ে দেশ থেকে পালাতে পারেন বলে সন্দেহ হওয়ায় যুবরাজ সালমান তাকে অপহরণ করেন। তিনি মূলত চিকিৎসার উদ্দেশে সুইজারল্যান্ড যাওয়ার চেষ্টা করছিলেন বলে প্রতিবেদনে দাবি করা হয়।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড