• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে ওষুধে ৬ দিনেই করোনা থেকে মুক্তি

  আন্তর্জাতিক ডেস্ক

২২ মার্চ ২০২০, ২১:৪৬
করোনা
ছবি : প্রতীকী

প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) থেকে মাত্র ছয় দিনেই মুক্তি মিলবে! অনেকের কাছে এটা শুনতে অবিশ্বাস্য মনে হলেও ফ্রান্স, অস্ট্রেলিয়া ও চীনের গবেষকরা এমনটাই দাবি করেছেন। এই তিনটি দেশের ভিন্ন ভিন্ন তিনটি গবেষণায় দেখা গেছে, ক্লোরোকুইন এবং অ্যাজিথ্রোমাইসিন একসঙ্গে ব্যবহার করলেই ছয় দিনের মধ্যে করোনা রোগ থেকে শতভাগ মুক্তি মেলে।  

শনিবার (২১ মার্চ) এক টুইট বার্তায় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও এমন তথ্য জানিয়েছেন।

প্রেসিডেন্ট ট্রাম্প জানান, হাইড্রো ক্লোরোকুইন এবং অ্যাজিথ্রোমাইসিন জাতীয় ওষুধ একসঙ্গে সেবন করলে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীরা সুস্থ হয়ে উঠবেন।

এ বিষয়ে একটি প্রতিবেদন করতে গিয়ে দ্যা গেটওয়ে পুন্ডিত কথা বলেছিলেন সেনাবাহিনীর সাবেক ফ্লাইট সার্জন মার্ক গ্রিনের সঙ্গে। তিনি বলেন, ক্লোরোকুইন ও অ্যাজিথ্রোমাইসিন একসঙ্গে প্রয়োগ করলে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শতভাগ সুস্থ হয়ে ওঠেন।

আরও পড়ুন : করোনা গুজব নিয়ে যা বললেন জয়

তিনি আরও বলেন, ম্যালেরিয়া রোগের ওষুধ হিসেবে আগে যে ক্লোরোকুইন ব্যবহৃত হতো তার নতুন ভার্সন হলো হাইড্রোক্সিক্লোরোকুইন। যা মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) চিকিৎসায় খুবই সফল। ফ্রান্স, অস্ট্রেলিয়া ও চীনের আলাদা তিনটি গবেষণায় এর সাফল্য দেখা গেছে। এর সঙ্গে ব্যবহার করা হয়েছে অ্যাজিথ্রোমাইসিন। 

এই ওষুধ ব্যবহার করলে কিছু ক্ষেত্রে তিন দিনের মধ্যেই সেরে উঠেছেন আক্রান্ত ব্যক্তি। তবে ছয় দিনেই শতভাগ কোভিড-১৯ মুক্ত হয়েছেন আক্রান্ত রোগী।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড