• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা পরীক্ষার ফল হাতে পাওয়ার আগেই সমাজকর্মীর মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

২২ মার্চ ২০২০, ১৯:২০
করোনা ভাইরাস
করোনা ভাইরাসের কারণে সর্বত্রই আতঙ্ক বিরাজ করছে (ছবি : শিনহুয়া)

সদা হাস্যোজ্জ্বল সমাজকর্মী নাতাশা ওট করোনা ভাইরাসের পরীক্ষার ফলের অপেক্ষায় ছিলেন। কিন্তু সেটা আর পাওয়া হয়নি তার। শুক্রবার (২০ মার্চ) নিজ ফ্ল্যাটে তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে। খবর ‘এপি’।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, অতিরিক্ত ঝুঁকিপূর্ণ রোগীদের করোনার কিট সুরক্ষার পর নাতাশা অসুস্থ হয়ে পড়েন। এ অবস্থায় ভাইরাসটি তাকে আক্রান্ত করেছে কি না সেটা জানার অপেক্ষায় ছিলেন তিনি।

নাতাশার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তার বন্ধু জশ অ্যান্ডারসন বলেন, নাতাশার স্বাস্থ্য ভালো ছিল। করোনা ভাইরাসে আক্রান্তদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিল সে। আর একসময় নাতাশা নিজেই অসুস্থ হয়ে পড়ে। তার শরীরে গত ১০ মার্চ করোনায় আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দিয়েছিল।

জশ জানান, নাতাশা ইচ্ছে করলে তার নিজের কর্মস্থলেই করোনা ভাইরাস পরীক্ষা করাতে পারত। কিন্তু সেখানে মাত্র পাঁচটি কিট অবশিষ্ট ছিল। নিজের ঝুঁকি বেশি না বলে মনে করে সে অতিঝুঁকিপূর্ণ লোকদের জন্য কিটগুলো রেখে দেয়। পরে অন্যত্র পরীক্ষা করে। সোমবার (২৩ মার্চ) সে পরীক্ষার ফল হাতে পাওয়ার কথা ছিল। যা আর পাওয়া হলো না নাতাশার।

আরও পড়ুন : করোনার ২০টি ভ্যাকসিন তৈরি হচ্ছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

প্রসঙ্গত, বিশ্বব্যাপী এখন পর্যন্ত ৩ লাখ ১৬ হাজার ৬৬০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে ইতোমধ্যে মারা গেছেন ১৩ হাজার ৫৯৯ জন।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড