• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় ইতালিতে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি

২২ মার্চ ২০২০, ০১:৪২
করোনা ভাইরাস
ইতালিতে মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসে ইউরোপের দেশ ইতালিতে মৃতের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। একইসঙ্গে দেশটিতে বাড়ছে আক্রান্তের সংখ্যাও।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য মতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৭৯৩ জনের প্রাণহানি হয়েছে। এখন পর্যন্ত এটাই যে কোনো দেশের জন্য এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

এ নিয়ে ইউরোপের দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮২৫ জন। এ দিকে সর্বোচ্চ মৃত্যুর তালিকায় করোনার উৎস চীনকেও ছাড়িয়ে গেছে দেশটি।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৫৭ জন। ইতালিতে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪২ হাজার ৬৮১। সবমিলিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৫৩ হাজার ৫৭৮ জন।

এ দিকে মিলানের কবরস্থানগুলোতে দাফনের জায়গা না থাকায় কাছের শহর বারগেমোতে মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে। এ দিকে স্থানীয় কবরস্থানের সংশ্লিষ্টরা বিপুল সংখ্যক মরদেহ সৎকারের কাজ করতে গিয়ে শারীরিক ও মানসিক চাপের মুখে পড়ছেন ।

ইতালির মিলান শহরের কবরস্থানগুলোতে দাফনের জায়গা সংকুলান না হওয়ার মধ্যেই দেখা দিয়েছে মরদেহ দাফনকারী কর্মীর সংকট। প্রতিনিয়ত মৃতদেহ আসতে থাকায় সৎকার কাজে হিমশিম খাচ্ছেন বর্তমান কর্মীরা। করোনা ভাইরাস ভয়াবহ ছোঁয়াচে হওয়ায় মৃতদের দাফনে সহায়তার জন্য পাওয়া যাচ্ছে না নতুন কর্মী।

আরও পড়ুন : করোনার উৎপত্তিস্থল সেই উহানই দেখাচ্ছে আশার আলো

যে শহর মানুষের পদচারণায় দিনরাত মুখরিত হয়ে থাকত আজ সেই শহর নীরব নিস্তব্ধ। চারদিকে শুধু অ্যাম্বুলেন্সের সাইরেন বাজছে। প্রতিদিনই দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে লাশের মিছিল।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড