• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় করোনায় মৃত ৮, খোঁজ চলছে ২ হাজার রোহিঙ্গার  

  আহমাদুল কবির, মালয়েশিয়া

২১ মার্চ ২০২০, ২০:৪৯
করোনা ভাইরাস
করোনা ভাইরাসের কারণে সর্বত্রই আতঙ্ক বিরাজ করছে (ছবি : এনডিটিভি)

মালয়েশিয়ায় করোনা ভাইরাস আরও দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫৩ জন। শনিবার (২১ মার্চ) দেশটির স্বাস্থ্য বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে। 

এর ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১৮৩ জনে। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১৪ জন। 

সরকারের আহবানে সাড়া দিয়ে দেশের সাধারন জনগণ কোয়ারেন্টিনে বাস করছেন। লকডাউনের ৪র্থ দিন চলছে। রাস্তা ঘাটে নেই কোনো জনসমাগম। সর্বত্র বিরাজ করছে সুনসান নিরবতা। 

দিনরাত মালয়েশিয়ার পুলিশ মানুষের চলাচল নিয়ন্ত্রণ করছে। আবার প্রয়োজনে আটক ও জরিমানাও করছে অনেককে। পরিস্থিতি বিবেচনায় পুলিশকে সহযোগিতা করতে রবিবার (২২ মার্চ) থেকে মাঠে নামবে সেনাবাহিনী। 

জানা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে ৪৮ জন গত মাসে কুয়ালালামপুরে একটি মসজিদে তাবলিগ জামাতে অংশ নিয়েছিলেন। ওই ধর্মীয় আয়োজনে ১৬ হাজারের মতো মানুষ অংশগ্রহণ করেছিলেন। দক্ষিণ-পূর্ব এশিয়ায় মোট আক্রান্তদের মধ্যে ৬৭০ জন মালয়েশিয়ার ওই তাবলিগ জামাতের সঙ্গে সংশ্লিষ্ট।

আরও পড়ুন : করোনার ২০টি ভ্যাকসিন তৈরি হচ্ছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা 

এ দিকে দ্রুত ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে মালয়েশিয়ায় বসবাসরত দুই হাজার রোহিঙ্গাকে পরীক্ষার জন্য খুঁজছে দেশটির প্রশাসন। কর্মকর্তারা জানিয়েছেন, কুয়ালালামপুরে এক তাবলিগ জামাতে অংশ নিয়েছিলেন এসব রোহিঙ্গারা। 

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড