• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা থাকায় কিট আনতে পারছে না ইরান, বাড়ছে মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

২১ মার্চ ২০২০, ১৮:৫৮
করোনা ভাইরাস
করোনায় আক্রান্ত রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে (ছবি : সিএনএন)

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার কারণে প্রাণঘাতী করোনা ভাইরাস পরীক্ষা করার জন্য কিট আমদানি করতে পারছে না মধ্যপ্রাচ্যের দেশ ইরান। আর এ কারণে ইরানে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সে সঙ্গে বাড়ছে করোনায় মৃতের সংখ্যাও।

ইরানের মেডিকেল সামগ্রী আমদানিকারকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মেডিতেল ইকুইপমেন্ট ইম্পোর্টার্সের পরিচালনা বোর্ডের প্রধান রামিন ফাল্লাহর বক্তব্যের বরাতে এ খবর প্রকাশ করেছে আল-জাজিরা।

তিনি বলেছেন, মার্কিন নিষেধাজ্ঞার কারণে ইরান বাইরে থেকে করোনা ভাইরাস পরীক্ষার কিট সংগ্রহ করতে পারছে না। করোনার কারণে ইরানে মৃতের সংখ্যা দ্রুত বেড়ে যাওয়ার পেছনে এটা অন্যতম কারণ।

তিনি আরও বলেছেন, ইরানকে করোনা ভাইরাস পরীক্ষার কিট দেওয়ার জন্য অনেকগুলো কোম্পানি প্রস্তুত আছে। কিন্তু মার্কিন নিষেধাজ্ঞার কারণে আমরা তাদের কাছে অর্থ পাঠাতে পারছি না।

ইরানে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯৬৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর দেশটিতে এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৩ জন।

আরও পড়ুন : ইতালিতে করোনায় মৃতদের গড় বয়স প্রায় ৭৯

সবমিলিয়ে ইরানে এখন করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২০ হাজার ৬১০ জন। আর করোনায় আক্রান্ত হয়ে ইরানে এখন পর্যন্ত ১ হাজার ৫৫৬ জন মারা গেছেন।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড