• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদিতে ২৯৮ সরকারি কর্মকর্তাকে আটক

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ মার্চ ২০২০, ১৩:২৫
সৌদিতে ২৯৮ সরকারি কর্মকর্তাকে আটক
সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান (ছবি : সৌদি গেজেট)

সৌদি আরবে ক্ষমতার অপব্যবহার ও ঘুষ নেওয়ার অভিযোগে ২৯৮ সরকারি কর্মকর্তাকে আটক করা হয়েছে। এর মধ্যে সামরিক ও নিরাপত্তা বাহিনীর সদস্যরাও রয়েছেন। সোমবার (১৬ মার্চ) দেশটির দুর্নীতিবিরোধী সংস্থার (নাজাহ) বরাতে সংবাদমাধ্যম সৌদি গেজেট বিষয়টি নিশ্চিত করেছে।

প্রতিবেদনে বলা হয়, আটককৃতদের বিরুদ্ধে ব্যাপক মাত্রায় দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ আনা হচ্ছে। যদিও নির্যাতিতদের দাবি, বাদশাহ সালমান বিন আবদুল আজিজের পুত্র যুবরাজ মোহাম্মদ বিন সালমান ক্ষমতায় বসতে রাজনৈতিকভাবে তার বিরোধীদের সরিয়ে দেওয়ার অংশ হিসেবে এমনটা করছেন। মূলত এজন্যই অবৈধভাবে নিজের ক্ষমতার ব্যবহার করে তিনি এসব ব্যক্তিদের আটক কিংবা গ্রেপ্তার করছেন।

বিশ্লেষকদের মতে, গত কয়েকদিনে দেশটিতে বেশকিছু প্রভাবশালী প্রিন্সকে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশে গ্রেপ্তার করা হয়েছে। নির্মম এই গ্রেপ্তার প্রক্রিয়া সম্পন্নের পর টুইট বার্তায় রাজপরিবারের সকল প্রিন্সকে যুবরাজ সালমানের প্রতি আনুগত্য প্রকাশের নির্দেশ দেওয়া হয়। যার প্রেক্ষিতে তিনজন প্রিন্স ইতোমধ্যে সেটি পালন করেছেন।

সৌদির বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, যুবরাজ সালমানের বিরুদ্ধে অভ্যুত্থানের অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন : করোনা আতঙ্কে ধর্ম প্রচারকের দ্বারস্থ ইমরান খান

উল্লেখ্য, ২০১৭ সালে বিন সালমানের নির্দেশে সৌদি রাজপরিবারের অনেক সদস্য, মন্ত্রী এবং ব্যবসায়ীকে আটক করা হয়। পরবর্তীকালে তাদের রাজধানী রিয়াদের রিৎস-কার্লটন হোটেলে আটকে রাখা হয়। বর্তমানে তারা সেখানেই গৃহবন্দি অবস্থাতে আছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড