• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রের দাবি 

ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় মার্কিন জোটের ৩ সেনা নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ মার্চ ২০২০, ২০:৩৩
হামলা
ক্ষেপণাস্ত্র হামলা (ছবি : প্রতীকী)

মধ্যপ্রাচ্যের দেশ ইরানের সঙ্গে আবারও দ্বন্দ্বে জড়িয়েছে যুক্তরাষ্ট্র। গত কয়েকদিনে ইরাকে মার্কিন ঘাঁটিতে বেশ কয়েকবার হামলা হয়েছে। এর জন্য ইরানকেই দায়ী করছেন মার্কিন সামরিক কর্মকর্তারা। এবার ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় মার্কিন নেতৃত্বাধীন জোটের তিনজন সেনা সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর কমান্ডার জেনারেল কেনেত ম্যাকাঞ্জি।

বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে তৈরি হওয়া অস্থিতিশীল পরিস্থিতিতে শনিবার (১৪ মার্চ) এ কথা জানিয়েছেন তিনি। খবর ‘মিডল ইস্ট মনিটর’।

এ বিষয়ে জেনারেল কেনেত ম্যাকেঞ্জি বলেন, ইরান আবারও আমাদের সঙ্গে বিরোধে জড়িয়েছে। ইরাকে মার্কিন জোটের ঘাঁটিগুলোকে লক্ষ্য বানিয়েছে তারা। গত কয়েকদিনে ইরান মার্কিন জোটের বেশ কয়েকটি ঘাঁটিতে হামলা চালিয়েছে।

এরপর তিনি যোগ করেন, মার্কিন জোটের ঘাঁটিতে হামলা চালাতে ইরাকে ইরান সমর্থিত যেসব সশস্ত্র সংগঠন রয়েছে সেগুলোর সদস্যদের ব্যবহার করছে তেহরান। ইরান সমর্থিত এসব সংগঠনের সদস্যদের ক্ষেপণাস্ত্র হামলায় মার্কিন জোটের তিন সেনা নিহত হয়েছেন। ইরান হামলার কথা স্বীকার না করলেও আমাদের কাছে এ ব্যাপারে সব ধরনের প্রমাণ আছে।

আরও পড়ুন : দিনের বেলায়ও ঘাঁটিতে রকেট হামলা, অসহায় মার্কিন সেনারা

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে মার্কিন সেনাদের ড্রোন হামলায় নিহত হন ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। এরপর থেকেই তুমুল দ্বন্দ্বে জড়িয়েছে যুক্তরাষ্ট্র ও ইরান।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড