• বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগান প্রেসিডেন্টের সমর্থনে যা বললেন ইমরান খান

  আন্তর্জাতিক ডেস্ক

১১ মার্চ ২০২০, ১৫:২১
আফগান প্রেসিডেন্টের সমর্থনে যা বললেন ইমরান খান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ছবি : দ্য ডন)

যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র আফগানিস্তানের প্রেসিডেন্ট হিসেবে আশরাফ ঘানিকে স্বীকৃতি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, আফগানিস্তানের প্রেসিডেন্টকে সহযোগিতা আরও জোরদার করতে আমরা ভীষণ আগ্রহী।

পাক সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, মঙ্গলবার (১০ মার্চ) টুইট বার্তার মাধ্যমে আফগান প্রেসিডেন্টকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান ইমরান খান। তিনি বলেন, পাকিস্তান এ অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার জন্য সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে। শান্তি প্রতিষ্ঠার জন্য বর্তমান প্রেসিডেন্টকে যে কোনো ধরনের সহযোগিতা করতে আমরা প্রস্তুত।

এর আগে সোমবার (৯ মার্চ) আফগানিস্তানের প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন আশরাফ ঘানি। একই দিনে তার প্রধান প্রতিদ্বন্দ্বী আবদুল্লাহ আবদুল্লাহও প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের জন্য শপথ নিয়েছেন।

বর্তমান প্রেসিডেন্ট ঘানির শপথ কার্যক্রম অনুষ্ঠিত হয় দেশটির প্রেসিডেন্সিয়াল প্রাসাদে। সেখানে মার্কিন সরকার ও সামরিক বাহিনীর প্রতিনিধিদের পাশাপাশি ন্যাটোর সেনা কমান্ডাররাও উপস্থিত ছিলেন। অন্যদিকে প্রতিদ্বন্দ্বী আবদুল্লাহ আবদুল্লাহও বিশাল আয়োজনের মাধ্যমে রাজধানী কাবুলের অন্য এক স্থানে শপথ নিয়েছেন।

বিশ্লেষকদের মতে, আবদুল্লাহ আবদুল্লাহ বর্তমানে দেশের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন। তার পক্ষেও আফগান রাজনৈতিক অঙ্গনে ব্যাপক সমর্থন রয়েছে। সদ্য সমাপ্ত নির্বাচনে অতীতের মতো প্রার্থী হয়েছিলেন আবদুল্লাহ আবদুল্লাহও। পরবর্তীকালে তিনি নিজেকে বিজয়ী হিসেবে ঘোষণা করেন।

আরও পড়ুন : মুজিববর্ষের অনুষ্ঠানে থাকছেন মোদী

উল্লেখ্য, আফগান নির্বাচন কমিশন গত ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে আশরাফ ঘানিকে প্রেসিডেন্টের পদে বিজয়ী বলে ঘোষণা করে। যার প্রেক্ষিতে আবদুল্লাহ আবদুল্লাহ ওই ভোটের ফল প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, নির্বাচনে আমিই বিজয়ী হয়েছি। তাই আমি দেশের নির্বাচিত প্রেসিডেন্ট।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড