• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এশিয়ার শীর্ষ ধনীর খেতাব হারালেন আম্বানি

  আন্তর্জাতিক ডেস্ক

১০ মার্চ ২০২০, ১৯:২৬
মুকেশ আম্বানি
মুকেশ আম্বানি (ছবি : এনডিটিভি)

এশিয়ার শীর্ষ ধনীর খেতাব হারিয়েছেন ভারতীয় ধনকুবের শিল্পপতি মুকেশ আম্বানি। তাকে পেছনে ফেলে আবারও শীর্ষ স্থান দখল করেছেন ই-কমার্স জায়ান্ট ‘আলিবাবা’ গ্রুপের প্রতিষ্ঠাতা জ্যাক মা।

মঙ্গলবার (১০ মার্চ) ব্লুমবার্গ বিলিওনিয়ার্স ইনডেক্সে প্রকাশিত তথ্যের ওপর ভিত্তি করে এ খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

২০১৮ সাল পর্যন্ত এশিয়ার শীর্ষ ধনী ছিলেন জ্যাক মা। পরের বছর তাকে ছাপিয়ে যান মুকেশ আম্বানি। কিন্তু করোনা ভাইরাস আতঙ্কের জেরে সোমবার (৯ মার্চ) তেলের বাজারে বড় ধরনের দরপতনের কারণে সব হিসাব পাল্টে গেছে। আর আম্বানিকে পেছনে ফেলে ফের শীর্ষস্থান দখল করেছেন জ্যাক মা। আম্বানির চেয়ে বর্তমানে তার সম্পদ ৩ দশমিক ৬ বিলিয়ন ডলার বেশি।

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের প্রভাবে বিশ্ব অর্থনীতিতে মন্দাভাব দেখা দিয়েছে। সোমবার পুঁজি বাজারে ব্যাপক দরপতন হয়েছে। একই সঙ্গে গত তিন দশকের মধ্যে সবচেয়ে তলানিতে পৌঁছেছে অপরিশোধিত জ্বালানি তেলের দাম।

আরও পড়ুন : সিরিয়ায় মার্কিন সেনাদের ওপর বৃষ্টির মতো বোমা নিক্ষেপ

ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, এই দুই ঘটনার প্রভাবেই রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানির মোট সম্পদের পরিমাণ এক দিনে ৫৮০ কোটি ডলার ডলার কমে গেছে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড