• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্ত্রাসীদের পাতা ফাঁদে ইরাকে দুই মার্কিন সেনা নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

১০ মার্চ ২০২০, ০৯:৩৯
সন্ত্রাসীদের পাতা ফাঁদে ইরাকে দুই মার্কিন সেনা নিহত
আহত মার্কিন সেনাকে চিকিৎসা দেওয়া হচ্ছে (ছবি : প্রতীকী)

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র ইরাকের উত্তর-মধ্যাঞ্চলীয় পার্বত্য এলাকায় অভিযান পরিচালনার সময় দুই মার্কিন সেনার প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন বাহিনীর আরও কয়েকজন সদস্য।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, সোমবার (৯ মার্চ) মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগন বিবৃতির মাধ্যমে এই সেনা হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে।

মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটো জানায়, গত রবিবার (৮ মার্চ) ইরাকের নিরাপত্তা বাহিনীর সঙ্গে এক যৌথ অভিযান চালাচ্ছিলেন মার্কিন সেনারা। মূলত তখনই সন্ত্রাসীদের পাতা ফাঁদে পা দেন তারা।

পেন্টাগনের দাবি, অঞ্চলটির পার্বত্য এলাকায় সন্ত্রাসীদের একটি ঘাঁটির বিরুদ্ধে অভিযান চালানোর সময় দুই মার্কিন সেনা নিহত হন। সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড়ের গুহায় ব্যারিকেড দিয়ে ফাঁদ পেতে রেখেছিল। মূলত সেখানেই সেনারা আক্রমণের শিকার হন।

বিশ্লেষকদের মতে, সন্ত্রাসীদের বিরুদ্ধে চালানো অভিযানটির নাম অপারেশন ইনহেরেন্ট রিজলভ ‘ওআইআর’ রাখা হলেও এখন পর্যন্ত বিষয়টি সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন : সিরিয়ায় যুদ্ধে গিয়ে ৫০ পাকিস্তানি নিহত, নিশ্চুপ ইসলামাবাদ

উল্লেখ্য, মার্কিন ড্রোন হামলায় বাগদাদে ইরানি জেনারেল কাসেম সোলাইমানি নিহতের পর ইরাকের সংসদ দেশটি থেকে বিদেশি সেনা প্রত্যাহারের জন্য একটি বিল পাস করে। বর্তমানে ইরাকে পাঁচ হাজারের মতো মার্কিন সেনা অবস্থান করছে।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড