• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাশিয়ার দাবি

সিরিয়ায় দুদিনে ১৭ বার হামলা চালিয়েছে তুর্কি সমর্থিত বিদ্রোহীরা

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ মার্চ ২০২০, ১৯:৪১
হামলা
হামলা (ছবি : প্রতীকী)

যুদ্ধবিরতি লঙ্ঘন করে সিরিয়ায় গত দুদিনে অন্তত ১৭ বার হামলা চালিয়েছে তুরস্ক সমর্থিত বিদ্রোহীরা। মধ্যপ্রাচ্যের দেশটিতে অবস্থিত রুশ সংহতি কেন্দ্র এ তথ্য জানিয়েছে। খবর ‘টিআরটি নিউজ’।

এ বিষয়ে সিরিয়ার হেমেইমিম ঘাঁটির রুশ সামরিক কর্মকর্তা ওলাগ জুরাফলু বলেছেন, তুরস্কের সমর্থনপুষ্ট বিদ্রোহীরা সিরিয়ায় যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। যুদ্ধবিরতি লঙ্ঘনের বেশ কিছু প্রমাণ পেয়েছে রাশিয়ার টহল ইউনিট।

তিনি আরও বলেন, সিরিয়ার আলেপ্পো, রাকা ও আল হাসাকা প্রদেশে রুশ বাহিনী টহল অব্যাহত রেখেছে। বিদ্রোহীগোষ্ঠী জাবহাতুন নাসরার সদস্যরা আলেপ্পো প্রদেশে সিরীয় সেনাদের অবস্থানে রকেট হামলা চালিয়েছে।

এ দিকে সিরিয়ার বিদ্রোহীগোষ্ঠী জাবহাতুল ওয়াতানি আল-তাহরিরর মুখপাত্র নাজি আল মুস্তাফা বলেছেন, তুরস্ক ও রাশিয়ার মধ্যে যে যুদ্ধবিরতি হয়েছে তা আমরা এখনো মেনে নিইনি। এ ব্যাপারে আমরা নিজেদের মধ্যে আলোচনা করছি। আর আলোচনার পরই আমরা যুদ্ধবিরতি বিষয়ে নিজেদের অবস্থান জানাব।

আরও পড়ুন : সিরিয়ায় যুদ্ধে জড়ালে তুরস্ককে সমর্থন দিত না ন্যাটো

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (৫ মার্চ) মস্কোতে বৈঠক করেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও তুর্কি প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। ওই বৈঠকের পর সিরিয়ার ইদলিবে যুদ্ধবিরতি ঘোষণা করেন তারা।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড