• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩ জন নয়, ২০ যুবরাজকে গ্রেপ্তার করেছেন সালমান!

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ মার্চ ২০২০, ১৫:১৬
৩ জন নয়, ২০ যুবরাজকে গ্রেপ্তার করেছেন সালমান!
সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান (ছবি : আরব নিউজ)

শুধু মাত্র তিনজন নয়, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশে অন্তত ২০ প্রিন্সকে এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে। রবিবার (৮ মার্চ) মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট আইয়ের প্রতিবেদনে এমনটাই জানানো হয়।

এর আগে ওয়াল স্ট্রিট জার্নাল ও নিউ ইয়র্ক টাইমসের পৃথক প্রতিবেদনে বলা হয়েছিল, শুক্রবার (৬ মার্চ) সৌদি রাজপরিবারের তিন প্রিন্সকে গ্রেপ্তার করা হয়। নিরাপত্তা রক্ষীরা মূলত মুখোশ ও কালো পোশাক পরে রাজপরিবারের এসব সদস্যদের বাড়িতে তল্লাশি অভিযান চালায়।

এখন পর্যন্ত ২০ প্রিন্সকে গ্রেপ্তার করা হলেও মিডল ইস্ট আই চারজন প্রিন্সের নাম নিশ্চিত করেছে। প্রতিবেদনে বলা হয়, গ্রেপ্তারকৃত প্রিন্সদের মধ্যে প্রিন্স আহমেদ, তার ছেলে প্রিন্স নায়েফ বিন আহমেদ আব্দুলাজিজ, সাবেক ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ ও তার সৎ ভাই নাওয়াফ বিন নায়েফ রয়েছেন। এদের মধ্যে অন্তত দুইজন দেশের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিদের ভেতর অন্যতম।

নির্মম এই গ্রেপ্তার প্রক্রিয়া সম্পন্নের পর টুইট বার্তায় রাজপরিবারের সকল প্রিন্সকে যুবরাজ সালমানের প্রতি আনুগত্য প্রকাশের নির্দেশ দেওয়া হয়। যার প্রেক্ষিতে তিনজন প্রিন্স ইতোমধ্যে সেটি পালন করেছেন।

এ দিকে সৌদির বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, যুবরাজ সালমানের বিরুদ্ধে অভ্যুত্থানের অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন : বিজ্ঞানীরাও অবাক : যেভাবে ছড়াচ্ছে প্রাণঘাতী করোনা! (ভিডিও)

উল্লেখ্য, ২০১৭ সালে বিন সালমানের নির্দেশে সৌদি রাজপরিবারের অনেক সদস্য, মন্ত্রী এবং ব্যবসায়ীকে আটক করা হয়। পরবর্তীকালে তাদের রাজধানী রিয়াদের রিৎস-কার্লটন হোটেলে আটকে রাখা হয়। বর্তমানে তারা সেখানেই গৃহবন্দি অবস্থাতে আছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড