• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ১০৭, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

০৫ মার্চ ২০২০, ১৫:৫৬
ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ১০৭, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ
ইতালিতে করোনা ভাইরাস (ছবি : প্রতীকী)

দ্রুতগতিতে মহামারি আকার ধারণ করেছে প্রাণঘাতী করোনা ভাইরাস (কভিড-১৯)। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া ভাইরাসে এখন পর্যন্ত ৩ হাজারের অধিক লোকের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে প্রাণঘাতী ভাইরাসটির প্রাদুর্ভাব ইতালিতেও ছড়িয়ে গেছে। দেশটিতে এখন পর্যন্ত ১০৭ জনের প্রাণহানি ঘটেছে। 

প্রতিদিনই করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে সেখানকার জনগণ। এমন অবস্থায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ বলে ঘোষণা করেছে ইতালি সরকার।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে দেশজুড়ে স্কুল ও ইউনিভার্সিটিসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। যদিও কিছু কিছু ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষ আগে থেকেই শিক্ষার্থীদের ও অভিভাবকদের কাছে এ বিষয়ে নির্দেশনা পাঠিয়েছিল। 

নির্দেশনায় বলা হয়, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে বৃহস্পতিবার (৫ মার্চ) থেকে স্কুলের কার্যক্রম বন্ধ থাকবে। তবে কিছু ক্ষেত্রে শুক্রবার (৬ মার্চ) থেকে অনলাইনে পাঠদান কর্মসূচি শুরু হবে।

এ দিকে ইতালিতে করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় প্রবাসী বাংলাদেশিদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে বাংলাদেশ দূতাবাস।

দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার জানান, প্রবাসী বাংলাদেশিরা করোনায় আক্রান্ত হয়েছেন এখনো এমন কোনো খবর পাওয়া যায়নি। ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে দূতাবাস সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলেছে।

আরও পড়ুন : আশ্রিত শরণার্থীরাই তুরস্কের হাতিয়ার!

উল্লেখ্য, ইতালিতে করোনা ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে ৩০৮৯ জনে দাঁড়িয়েছে। গবেষক ও সংশ্লিষ্টরা ধারণা করছেন, দেশটিতে ব্যাপক হারে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে পারে।

ওডি/কেএইচআর

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : করোনা ভাইরাস

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড