• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ২৫

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ মার্চ ২০২০, ১০:৩৫
দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ২৫
দুর্ঘটনার শিকার বাস (ছবি : দ্য পয়েন্ট)

দক্ষিণ আফ্রিকার উপকূলীয় প্রদেশ ইস্টার্ন কেপেতে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ২৫ জনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছেন কমপক্ষে ৬২ জন।

প্রাদেশিক সরকারের বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, সোমবার (২ মার্চ) দিবাগত রাতে যাত্রীবাহী বাসটি চেবে নামক এলাকা দিয়ে যাচ্ছিল। তখন কোলয়েনি গ্রামের কাছে পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। দুর্ঘটনার সময় বাসটিতে প্রায় ৮০ জনের অধিক যাত্রী ছিল।

উদ্ধার কর্মকর্তাদের মতে, দুর্ঘটনার শিকার বাসটিতে থাকা অধিকাংশ যাত্রীই ছিলেন বৃদ্ধ এবং শিক্ষার্থী। তারা সরকার প্রদত্ত সামাজিক অনুদান নিয়ে চেবে থেকে ফিরছিলেন।

মঙ্গলবার (৩ মার্চ) বিবৃতির মাধ্যমে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন দক্ষিণ আফ্রিকার পরিবহণ মন্ত্রী ফিকিলে এমবালুলা। তিনি বলেছেন, একটি দুর্ঘটনায় এত লোকের প্রাণহানি মেনে নেওয়া যায় না। ঘটনাটি ভীষণ মারাত্মক এবং মর্মস্পর্শী।

আরও পড়ুন : তুরস্কের গোলায় সিরিয়ার ২টি যুদ্ধবিমান ভূপাতিত (ভিডিও)

উল্লেখ্য, আফ্রিকার দেশগুলোর মধ্যে দক্ষিণ আফ্রিকা সড়ক দুর্ঘটনায় অন্যান্য দেশের চেয়ে অনেকটাই এগিয়ে। বাজে ও দুর্বল সড়কের কারণে দেশটিতে প্রায়ই এমন দুর্ঘটনা ঘটে থাকে বলে দাবি বিশ্লেষকদের। এর আগে ২০১৫ সালে দেশটির ইস্টার্ন কেপ এলাকায় সড়ক দুর্ঘটনায় ৩৫ জনের প্রাণহানি ঘটেছিল।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড