• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুরস্কের হামলায় নিহত তিনশর বেশি সিরীয় সেনা

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৬
হামলা
হামলা চালাচ্ছে তুর্কি সেনারা (ছবি : পার্সটুডে)

রুশ সমর্থিত সিরীয়বাহিনীর বিমান হামলায় সেনা নিহতের প্রতিশোধ নিতে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে তুরস্ক। তুর্কি বাহিনীর হামলায় এখন পর্যন্ত তিনশর বেশি সিরীয় সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে মিডল ইস্ট মনিটর।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ইদলিবে তুর্কি সেনাদের ওপর বিমান হামলা চালায় বাশার আল-আসাদের অনুগত বাহিনী। এতে অন্তত ৩৩ জন তুর্কি সেনা নিহত হয়েছে।

ওই হামলার পর পরই উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের সঙ্গে রাজধানী আঙ্কারায় জরুরি বৈঠক করেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। বৈঠকের কয়েক ঘণ্টা পর থেকেই প্রতিশোধ নিতে সিরীয় বাহিনীর ওপর হামলা চালানো শুরু করে তুর্কি সেনারা।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম প্রেসটিভি জানিয়েছে, প্রতিশোধ নিতে মরিয়া তুর্কিরা নিজেরা হামলা চালানোর পাশাপাশি বিদ্রোহীদেরও পূর্ণ সামরিক সহায়তা দিচ্ছে। উভয়পক্ষ মিলে সিরিয়ার ইদলিবে বিধ্বংসী হামলা চালাচ্ছে।

এ দিকে মিডল ইস্ট মনিটরের খবরে বলা হয়েছে, রুশ সমর্থিত সিরীয়বাহিনীকে লক্ষ্য করে লাগাতার শেল নিক্ষেপ করে যাচ্ছে তুরস্ক। এছাড়া রকেট ও ড্রোন দিয়েও হামলা চালাচ্ছে তারা। আর এতে এখন পর্যন্ত তিনশর বেশি সিরীয় সেনা নিহত হয়েছে।

আরও পড়ুন : উত্তরপ্রদেশের মতো দিল্লিতেও ক্ষতিপূরণ আদায়ের ঘোষণা পুলিশের

এ ব্যাপারে তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী হুলুসি অ্যাকার বলেছেন, তুর্কি সেনাদের হামলায় সিরীয় বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তাদের দুটি বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। এছাড়া নিহত হয়েছে অসংখ্য সেনা।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড