• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তরপ্রদেশের মতো দিল্লিতেও ক্ষতিপূরণ আদায়ের ঘোষণা পুলিশের

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১৩
দিল্লি
দিল্লির সহিংসতা (ছবি : দ্য ওয়াল)

বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থক ও বিরোধীদের মধ্যকার সহিংসতার জেরে ভারতের রাজধানী দিল্লিতে এখন থমথমে অবস্থা বিরাজ করছে। গত ডিসেম্বরে উত্তরপ্রদেশেও এ ধরনের সহিংসতা হয়েছিল। উত্তর প্রদেশের মতো দিল্লিতেও সহিংসতার ঘটনায় বিক্ষোভকারীদের কাছ থেকে ক্ষতিপূরণ আদায় করা হবে বলে জানিয়েছে দিল্লি পুলিশ।

নাম প্রকাশে অনিচ্ছুক দিল্লি পুলিশের দুই কর্মকর্তা শনিবার (২৯ ফেব্রুয়ারি) হিন্দুস্তান টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন। এই ক্ষতিপূরণ আদায়ে জরিমানা বা সম্পত্তি বাজেয়াপ্ত করা হতে পারে।

খবরে বলা হয়েছে, ইতোমধ্যে ক্ষতিপূরণ আদায় সংক্রান্ত একটি নির্দেশনা ক্রাইম ব্যাঞ্চের স্পেশাল ইনভেস্টিগেশন টিম (এসআইটি) ও স্থানীয় পুলিশের কাছে পাঠানো হয়েছে।

এসআইটিকে গত পাঁচদিন ধরে অগ্নিসংযোগ, লুটপাট বা সম্পত্তি বিনষ্টকারীদের চিহ্নিত করার দায়িত্ব দেওয়া হয়েছে। পুলিশ ধারণা করছে, স্থানীয় বেশ কিছু অপরাধী এতে জড়িত রয়েছে। জাফরাবাদ, কারদামপুরি, কারাওয়াল নগর, মৌজপুর, ভজনপুর ও অন্যান্য এলাকার পরিস্থিতির সুবিধা নিয়েছে চিহ্নিত অপরাধীরা।

এ ব্যাপারে দিল্লি পুলিশ জানিয়েছে, তারা এর মধ্যেই প্রায় ১ হাজার সহিংসতাকারীকে চিহ্নিত করেছেন। এদের মধ্যে এখন পর্যন্ত ৬৩০ জনকে আটক করা সম্ভব হয়েছে।

আরও পড়ুন : মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মুহিউদ্দীন ইয়াসিন, কাল শপথ

এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনবিরোধী বিক্ষোভের সময় সহিংসতার পর উত্তরপ্রদেশ সরকার কয়েকজনকে চিহ্নিত করে ক্ষতিপূরণ আদায় করেছে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড