• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়া-রাশিয়াকে হুমকি দিল তুরস্ক

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫২
সিরিয়া-তুরস্ক-রাশিয়া
ছবি : প্রতীকী

সাম্প্রতিক উত্তেজনার প্রেক্ষিতে সিরিয়া ও রাশিয়াকে সতর্ক করেছে তুরস্ক। একইসঙ্গে দেশ দুটিকে হুমকিও দিয়েছে তারা। তুর্কি কর্তৃপক্ষ বলেছে, যে কোনো মূল্যে সিরিয়া ও রাশিয়ার হামলা প্রতিহত করা হবে।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন এক্সামিনার জানায়, সিরিয়া ও রাশিয়ার হামলা প্রতিহতের ঘোষণা দিয়েছে তুরস্ক। প্রয়োজন হলে পাল্টা হামলা চালানো হবে বলেও হুমকি দিয়েছে তারা। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত এ হুমকি দেন।

তুর্কি রাষ্ট্রদূত ফেরিদিন সিনিরলিওগ্লু বলেন, তুরস্কের সামরিকবাহিনীকে অবমূল্যায়ন করা উচিত হবে না সিরিয়া ও রাশিয়ার। তারা এখনো তুরস্কের শক্তি দেখেনি। প্রয়োজন হলে তুর্কি সামরিকবাহিনী সেই শক্তি দেখাবে।

আরও পড়ুন : কমেনি তুরস্কের ক্ষোভ, চালাচ্ছে বিধ্বংসী হামলা

তিনি আরও বলেন, সিরিয়া ও রাশিয়া মিলে হাজার হাজার নিরীহ মানুষকে হত্যা করছে। সিরিয়া মনে করছে, রাশিয়ার সমর্থনে যে কোনো কিছু করতে পারবে তারা। কিন্তু তুরস্কের ক্ষমতা সম্পর্কে সিরিয়া ও রাশিয়া কারওরই ধারণা নেই। তারা যদি তুর্কিবাহিনীর ভয়ংকর ক্ষমতা দেখতে চায়, তাহলে সেটি দেখানো হবে।

এ দিকে রুশ সমর্থিত সিরিয়ার সরকারিবাহিনীর হামলায় ৩৩ তুর্কি সেনা নিহত হওয়ার পর তুরস্কের প্রতি সমর্থন জানিয়েছে যুক্তরাষ্ট্র। এ সম্পর্কে জাতিসংঘে নিযুক্ত মার্কিন দূত ক্যালি ক্রাফট বলেন, যুক্তরাষ্ট্র ন্যাটোর সদস্য। তারা আমাদের মিত্র। আত্মরক্ষায় তুরস্ক যে পদক্ষেপই নেবে না কেন, যুক্তরাষ্ট্র তাদের সঙ্গে আছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড