• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কমেনি তুরস্কের ক্ষোভ, চালাচ্ছে বিধ্বংসী হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১২:২০
তুরস্ক-সিরিয়া-রাশিয়া
ছবি : প্রতীকী

রুশ সমর্থিত সিরীয়বাহিনীর হামলায় সেনা নিহতের পর তুরস্কের সৃষ্ট ক্ষোভ এখনো কমেনি। প্রতিশোধ নিতে সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে বিধ্বংসী হামলা চালিয়ে যাচ্ছে তারা। এতে অঞ্চলটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম প্রেসটিভি জানায়, প্রতিশোধ নিতে মরিয়া হয়ে উঠেছে তুরস্ক। নিজেরা হামলা চালানোর পাশাপাশি বিদ্রোহীদের পূর্ণ সামরিক সহায়তা দিচ্ছে তারা। উভয়পক্ষ মিলে সিরিয়ার ইদলিবে বিধ্বংসী হামলা চালাচ্ছে। অবশ্য এতে নতুন করে কেউ হতাহত হয়েছে কি না তা জানা যায়নি।

অন্য কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, রুশ সমর্থিত সিরীয়বাহিনীকে লক্ষ্য করে লাগাতার শেল নিক্ষেপ করে যাচ্ছে তুরস্ক। এছাড়া রকেট ও ড্রোন দিয়েও হামলা চালাচ্ছে তারা। এতে অনেক সিরীয় সেনা নিহতের দাবি করেছে তুরস্ক। যদিও সিরিয়া সরকার এখন পর্যন্ত এর সত্যতা নিশ্চিত করেনি।

আরও পড়ুন : তুরস্কের পাল্টা হামলার পর জাহাজভর্তি যুদ্ধ সরঞ্জাম পাঠাচ্ছে রাশিয়া!

এর আগে সিরিয়ার সরকারিবাহিনীর হামলায় একসঙ্গে ৩৩ তুর্কি সেনা নিহত হয়। তখনই এর প্রতিশোধ নেওয়ার নির্দেশ দেন তুর্কি প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। এরপর ভয়াবহ পাল্টা হামলা চালাতে শুরু করে তুরস্কের সামরিকবাহিনী।

তুর্কিবাহিনীর এই পাল্টা হামলায় কয়েক ঘণ্টার মধ্যে সিরীয়বাহিনীর ২০০টি ঘাঁটি বিধ্বস্ত হয়। এছাড়া ৩০৯ সিরীয় সেনা নিহত হয় বলেও দাবি করে তুরস্ক। যদিও সর্বশেষ হামলায় হতাহতের সংখ্যা এখনো প্রকাশ করেনি তারা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড