• বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিমের নির্দেশে করোনা আক্রান্ত ব্যক্তিকে গুলি করে হত্যা

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩০
কিম জং উন
উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন (ছবি : রয়টার্স)

চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে এখন সর্বত্রই আতঙ্ক বিরাজ করছে। প্রাণঘাতী এই ভাইরাস মোকাবিলায় রীতিমতো হিমশিম খাচ্ছে উন্নত দেশগুলোও। এমন অবস্থায় উত্তর কোরিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে।

শুক্রবারের (২৮ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিক্রেট বেইজিং। সংবাদমাধ্যমটির খবরে বলা হয়েছে, উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের নির্দেশেই করোনা ভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তিকে হত্যা করা হয়েছে। 

অবশ্য ওই ব্যক্তি সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য জানায়নি সিক্রেট বেইজিং। শুধু এটাই বলেছে যে, ওই ব্যক্তির শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাসের উপস্থিতি ছিল।

করোনা ভাইরাস মোকাবিলায় শুরু থেকেই বেশ তৎপর উত্তর কোরিয়া। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটির প্রাদুর্ভাব মোকাবিলায় পূর্ব-সতর্কতা হিসেবে উত্তর কোরিয়ায় সামরিক আইন জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট কিম জং উন।

চীনাদের সঙ্গে সম্পর্ক রয়েছে অথবা সম্প্রতি চীন ভ্রমণ করেছেন এমন যে কোনো ব্যক্তিকে বিশেষ নজরদারিতে রাখার নির্দেশ দিয়েছেন তিনি। কিম জং উনের এ নির্দেশ অমান্যকারীদের সামরিক আইনের আওতায় শাস্তি দেওয়া হবে। 

আরও পড়ুন : সিরিয়ায় বিমান হামলায় ২৯ তুর্কি সেনা নিহত 

এ দিকে চীনের সীমা অতিক্রম করে এর মধ্যে বিশ্বের প্রায় ৪০টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ইতোমধ্যে ২ হাজার ৮৫৩ জন মারা গেছেন।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড