• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লি সহিংসতা : পেটে লাথি খেয়েও ‘অলৌকিক শিশু’ জন্ম দিলেন শাবানা

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৮
দিল্লি সহিংসতা
সদ্যোজাত শিশুর সঙ্গে শাবানা (ছবি : রেডিফডটকম)

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে উত্তাল ভারতে এখন পর্যন্ত ৩৮ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অন্তত ২০০ জন। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। রবিবার (২৩ ফেব্রুয়ারি) থেকে এই সহিংসতা রাজ্যব্যাপী ছড়িয়ে গিয়েছে।

এই সহিংসতার মধ্যে মৃত্যুঝুঁকিতে পড়েছিলেন শাবানা পারভিন নামের একজন নারী। ৩০ বছর বয়সী এই নারী অন্তঃসত্ত্বা ছিলেন। পেটে লাথি খেয়েও একটি সুস্থ শিশুর জন্ম দিয়েছেন তিনি। ভারতীয় গণমাধ্যম শিশুটিকে ‘মিরাকল বেবি’ বা ‘অলৌকিক শিশু’ বলে আখ্যা দিয়েছে।

জানা যায়, উত্তর-পূর্ব দিল্লির কারাওয়াল নগরের বাসিন্দা অন্তঃসত্ত্বা শাবানা এবং তার স্বামী সহিংসতার মধ্যে পড়ে যান। এ সময় তাদের ওপর উপর্যুপরি পাশবিক নির্যাতন করা হয়। পেটে এলোপাতাড়ি লাথি খেয়ে মৃত্যুঝুঁকিতে পড়েন শাবানা ও তার অনাগত শিশু।

এমন কঠিন পরিস্থিতির সঙ্গে লড়াই করে প্রাণে বেঁচে গিয়েছেন শাবানা। বুধবার (২৬ ফেব্রুয়ারি) একটি সুস্থ ছেলে সন্তানের জন্ম দেন তিনি। ভারতীয় গণমাধ্যম পুরো ঘটনাটিকেই মিরাকল হিসেবে দেখছে।

আরও পড়ুন : দিল্লি থেকে দলে দলে পালাচ্ছে মুসলিমরা

শাবানার শাশুড়ি নাসিমা গণমাধ্যমকে বলেন, ঘটনার পর আমরা দ্রুত শাবানাকে নিকটস্থ একটি হাসপাতালে নিয়ে যাই। চিকিৎসকরা তাকে আল হিন্দ হাসপাতালে নিয়ে যেতে বলেন। সেখানে একটি পুত্র সন্তানের জন্ম দেয় শাবানা।

সবকিছু হারিয়ে নিঃস্ব পরিবারটি শোক ভুলে গিয়েছে নবজাতককে পেয়ে। তারা জানে না, হাসপাতাল থেকে বের হয়ে কোথায় যাবে, কোথায় থাকবে।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড