• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলে হামলায় হামাসকে ৪০ লাখ ডলার দিয়েছে ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৭
ইরান-ইসরায়েল-হামাস
ছবি : প্রতীকী

ইসরায়েলে হামলা চালাতে ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন হামাসকে ৪০ লাখ ডলার দিয়েছে ইরান। হামাসের অস্ত্র উৎপাদন বাড়াতে ও সংগঠনটির ব্যয় নির্বাহের জন্য এই অর্থ দেওয়া হয়েছে।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে জানায়, ইসরায়েলে হামলা চালানোর জন্য হামাসকে আরও উন্নত করতে ৪০ লাখ ডলার দিয়েছে ইরান। তবে এই অর্থ কিছুতেই হামাসের হাতে পৌঁছাতে দেওয়া হবে না।

গাজা উপত্যকায় হামাসকে দেওয়া ইরানের অর্থ ঠেকাতে নির্দেশ জারি করেছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী নাফতালি বেনেত। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) এই নির্দেশ জারি করেন তিনি। মূলত গাজা উপত্যকার মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠানকে লক্ষ্য করেই এই নির্দেশনা জারি হলো।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রের উদ্বেগ বাড়িয়ে অত্যাধুনিক প্রতিরক্ষা ব্যবস্থা আনল রাশিয়া

এ সম্পর্কে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী নাফতালি বেনেত বলেন, আমাদের চারপাশে সন্ত্রাসীদের প্রতিপালন করছে ইরান। শুধু যুদ্ধক্ষেত্রেই সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়ব না আমরা, বরং তাদের আর্থিক লেনদেনের ক্ষেত্রেও বাধা হয়ে দাঁড়াব।

প্রসঙ্গত, গত কয়েক বছরে আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী হয়ে উঠেছে হামাস। এখন আর ইসরায়েলের কোনো আগ্রাসনে চুপ করে থাকে না তারা, জবাব দেয় সর্বোচ্চ শক্তি নিয়ে। তেল আবিব কর্তৃপক্ষের অভিযোগ, তেহরানের সহায়তায়ই এত বেশি শক্তিশালী হয়ে উঠেছে হামাস।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড