• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের সৌদি ড্রোন ভূপাতিত করল ইয়েমেন

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৮
ফের সৌদি ড্রোন ভূপাতিত করল ইয়েমেন
বিধ্বস্ত ড্রোনের ধ্বংসাবশেষ (ছবি : প্রতীকী)

ইয়েমেনের সীমান্তবর্তী নাজরান প্রদেশে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে সৌদি আরবের একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী। 

সূত্রের বরাতে ইরানি বার্তা সংস্থা পার্সটুডে জানায়, বুধবার (২৬ ফেব্রুয়ারি) সৌদির ড্রোনটি গোয়েন্দাবৃত্তির জন্য প্রদেশটির আল-সওয়া এলাকার পার্বত্যাঞ্চলে উড়ছিল। এ অবস্থায় ইয়েমেনি বিমান প্রতিরক্ষা বাহিনী সফলতার সঙ্গে ড্রোনটিকে ভূপাতিত করে।

পরিচয় গোপন রাখার শর্তে একটি সামরিক সূত্র জানিয়েছে, শক্তিশালী এই ড্রোনটি ভূপাতিতের জন্য ইয়েমেনি সেনারা মাটি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছিল।

বিশ্লেষকদের মতে, অত্যাধুনিক চারটি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা উন্মোচন করার কয়েকদিন পর ইয়েমেনি সেনারা এই ড্রোন ভূপাতিত করল। ইরানি সামরিক বাহিনীর দাবি, নতুন ক্ষেপণাস্ত্রগুলো যুদ্ধের সামগ্রিক পরিস্থিতিকে বদলে দেবে। 

এ দিকে গতকালও ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় সাদা প্রদেশে বেসামরিক নাগরিকদের ওপর ভয়াবহ গোলাবর্ষণ করেছিল সৌদি নেতৃত্বাধীন আগ্রাসী সেনারা। যদিও এসব হামলায় ঠিক কী ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে সে সম্পর্কে এখন পর্যন্ত কোনো বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

আরও পড়ুন : তুরস্কের গোলাবর্ষণে নয় সিরীয় সেনা নিহত

উল্লেখ্য, ২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে আগ্রাসন চালিয়ে আসছে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ। গত চার বছরের আগ্রাসনে ইয়েমেনের অসংখ্য মানুষ হতাহত হয়েছে। এছাড়া দেশটির মৌলিক অবকাঠামো ধ্বংস হয়ে গেছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড