• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা আতঙ্ক 

ওমরাহ ও ট্যুরিস্ট ভিসা বন্ধ করে দিয়েছে সৌদি

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৭
ওমরাহ পালন
ওমরাহ পালনের জন্য প্রতি বছর অসংখ্য মুসলমান সৌদি আরবে যান (ছবি : গালফ নিউজ)

চীনের সীমা অতিক্রম করে এর মধ্যে বিশ্বের প্রায় ৩৫টি দেশে ছড়িয়ে পড়েছে রহস্যময় করোনা ভাইরাস। প্রাণঘাতী এ ভাইরাস মোকাবিলায় এবার ওমরাহ পালন ও মসজিদে নববী পরিদর্শন এবং ট্যুরিস্ট ভিসা দেওয়া সাময়িকভাবে বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সৌদি সরকার।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) দেওয়া এক টুইটার বার্তায় দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শ অনুযায়ী এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেওয়া ওই টুইটার বার্তায় বলা হয়েছে, সৌদি আরবে করোনা ভাইরাসের প্রবেশ এবং ছড়িয়ে পড়া ঠেকাতে সর্বোচ্চ সতর্কতামূলক এবং আগাম প্রতিরোধমূলক পদক্ষেপের অংশ হিসেবে ওমরাহ ও ট্যুরিস্ট ভিসা সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর সিদ্ধান্তটি নেওয়া হয়েছে যথাযথ স্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শে।

এ বিষয়ে প্রকাশিত গালফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনা ভাইরাস মোকাবিলায় সাময়িক সময়ের জন্য বিদেশি নাগরিকদের ভিসা দেবে না সৌদি আরব।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত গোটা বিশ্বে ২ হাজার ৮০৩ জনের মৃত্যু হয়েছে। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে করোনার কারণে সবচেয়ে বেশি সমস্যার সম্মুখীন ইরান। দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে ইতোমধ্যে ১৯ জন মারা গেছেন।

আরও পড়ুন : যেসব ক্ষেপণাস্ত্রের কারণে ইরানকে ভয় পায় যুক্তরাষ্ট্র

তবে সৌদি আরবে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত কেউ শনাক্ত হয়নি বলে বুধবার নিশ্চিত করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড