• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রণক্ষেত্র দিল্লিতে নিহত ৩৫, দফায় দফায় বৈঠকে অমিত শাহ

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৩
রণক্ষেত্র দিল্লিতে নিহত ৩৫, দফায় দফায় বৈঠকে অমিত শাহ
দিল্লিতে সংঘর্ষে লিপ্ত জনতা (ছবি : ইন্ডিয়া টুডে)

ভারতের সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে চলমান সহিংসতায় রাজধানী নয়াদিল্লিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫ জনে। তাছাড়া দুই শতাধিক লোক গুরুতর আহত হয়েছেন বলে দাবি বিভিন্ন সংগঠনের।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, টানা চারদিন ধরে চলতে থাকা সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে দিল্লির ভজনপুরা, মৌজপুর, কারাওয়াল নগর এলাকা।

এমন প্রেক্ষাপটে বুধবার (২৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লিবাসীকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। এমনকি বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও একাধিকবার জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। 

বিরোধপূর্ণ পরিস্থিতি সামাল দিতে গোটা উত্তর-পূর্ব দিল্লিতে আগামী এক মাসের জন্য ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এমনকি রাজধানীর পার্শ্ববর্তী উত্তরপ্রদেশের গাজিয়াবাদেও ১৪৪ ধারা জারি করা হয়েছে। 

পর্যবেক্ষণে রাখা হয়েছে গাজিয়াবাদ ও দিল্লি রুটে চলাচলকারী সকল যানবাহনকে। টানা কয়েকদিন যাবত বন্ধ রয়েছে দিল্লির উত্তর-পূর্বাঞ্চলের মোট পাঁচটি মেট্রো স্টেশন। এমনকি সংঘর্ষের ছবি নাদেখানোর পরামর্শ দেওয়া হয়েছে দেশের সকল বেসরকারি চ্যানেলগুলোকে।

দিল্লি পুলিশ এখন পর্যন্ত মোট ১৮টি এফআইআর দায়ের করেছে। এমনকি গ্রেপ্তার করা হয়েছে শতাধিক লোককে।

আরও পড়ুন : ভারতে প্যান্ট খুলে সাংবাদিকের ধর্ম যাচাই!

বিশ্লেষকদের মতে, ১৯৮৪ সালে ঘটা শিখ-বিরোধী দাঙ্গার পর শহরটিতে এখন পর্যন্ত একসঙ্গে এত লোকের প্রাণহানি ঘটেনি। বছর পাঁচেক আগেও দিল্লির পূর্বাঞ্চলীয় ত্রিলোকপুরী জেলায় বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষ হয়েছিল। যদিও তখন কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

 

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড