• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের হয়ে গুপ্তচরবৃত্তির দায়ে একজনকে ফাঁসির আদেশ সৌদির

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ২২:২১
ইরান-সৌদি আরব
ছবি : প্রতীকী

ইরানের হয়ে গুপ্তচরবৃত্তির দায়ে একজনকে ফাঁসির আদেশ দিয়েছে সৌদি আরবের রাষ্ট্রীয় সিকিউরিটি কোর্ট। মঙ্গলবার সৌদি সংবাদমাধ্যম আল আরাবিয়া এই তথ্য জানিয়েছে।

আল আরাবিয়ার বরাত দিয়ে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল মাজদার নিউজ জানায়, ইরানের হয়ে কাজ করার অভিযোগে নিজেদের ৮ নাগরিককে সাজা দিয়েছে সৌদি আরব। এর মধ্যে একজনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।

যাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে তার বিরুদ্ধে ইরানের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগ ছিল। আর বাকি ৭ জন ইরানের দূতাবাস কর্মীদের বিভিন্নভাবে সহায়তা করে আসছিলেন। এই সাতজনকে সবমিলিয়ে ৫৮ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রের উদ্বেগ বাড়িয়ে অত্যাধুনিক প্রতিরক্ষা ব্যবস্থা আনল রাশিয়া

সাজাপ্রাপ্ত ৮ ব্যক্তির বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়, সৌদি আরবের জাতীয় নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ তথ্য এবং দুটি দূতাবাসের তথ্য ইরানের কাছে হস্তান্তর করেছে তারা। অবশ্য কোন দুটি দূতাবাসের তথ্য হস্তান্তর করা হয়েছে সে বিষয়ে কিছু জানানো হয়নি।

এ দিকে মধ্যপ্রাচ্যভিত্তিক আরেক সংবাদমাধ্যম মিডেল ইস্ট মনিটর বলছে, সৌদি আরবের ৮ নাগরিককে প্রাথমিকভাবে এই সাজা দেওয়া হয়েছে। তারা চাইলে ৩০ দিনের মধ্যে আপিল করতে পারবেন। এরপর চূড়ান্ত আদেশ দেওয়া হবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড