• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাফতারবাহিনীর হামলায় বিধ্বস্ত তুর্কি বিমান

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২১
লিবিয়া-তুরস্ক
ছবি : প্রতীকী

খলিফা হাফতারের নেতৃত্বে পরিচালিত লিবিয়ান ন্যাশনাল আর্মির (এলএনএ) হামলায় বিধ্বস্ত হয়েছে তুরস্কের একটি বিমান। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে এই ঘটনা ঘটে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল মাজদার নিউজ জানায়, ত্রিপোলির কাছে মিটিগা বিমানবন্দর থেকে উড্ডয়নের পর তুর্কি বিমানে হামলা চালায় হাফতারবাহিনী। এতে বিমানটি বিধ্বস্ত হয়। হামলায় তুর্কি বিমান বিধ্বস্তের খবর নিশ্চিত করেছেন হাফতারবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আহমেদ আল মিসমারি।

মিসমারি তার ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে জানান, মঙ্গলবার সন্ধ্যায় তুর্কি বিমানে হামলা চালানো হয়। লিবিয়ার পশ্চিমাঞ্চলে অপারেশন পরিচালনাকারী সামরিকবাহিনীর কমান্ডার মেজর জেনারেল আল মোবারক আল গাজী এই তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন : শক্তিতে এগিয়ে যাচ্ছে ইরান, দিশেহারা ইসরায়েল

আল মিসমারি তার পোস্টে আরও বলেন, এই অঞ্চলে তুর্কি সন্ত্রাসীদের আগমনকে সহজভাবে নিচ্ছে না হাফতারবাহিনী। নিরাপত্তা বিঘ্নিত করে এমন যে কারও বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রস্তুত আছি আমরা। আমাদের রাজধানী ও সেনাদের রক্ষায় সবকিছু করা হবে।

অবশ্য বিমান বিধ্বস্ত সম্পর্কে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি তুরস্ক। তবে সম্প্রতি লিবিয়ায় হাফতারবাহিনীর হামলায় দুই তুর্কি সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড