• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লিতে মসজিদে আগুন, মিনারে হনুমানের পতাকা (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:০৪
ভারত
দিল্লিতে মসজিদের মিনারে হনুমানের পতাকা (ছবি : সংগৃহীত)

বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের জেরে আবারও বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটির রাজধানী দিল্লির বিভিন্ন স্থানে এই আইনের সমর্থক ও বিরোধীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে। সবমিলিয়ে দিল্লি এখন রণক্ষেত্রে রূপ নিয়েছে। আর এর মধ্যেই দিল্লির একটি মসজিদে অগ্নিসংযোগ ও মিনারে হনুমানের পতাকা স্থাপনের ঘটনা ঘটেছে।

মসজিদে অগ্নিসংযোগ ও মিনারে হনুমানের পতাকা স্থাপনের এই ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি)। খবর ‘দ্য ওয়াল’। ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। 

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, একদল লোক একটি মসজিদের মিনারে উঠছে। আর সেখানে একটি পতাকা স্থাপনের চেষ্টা করছে। তারা মসজিদের মিনারে উঠে মাইক ভেঙে ফেলে দেয় এবং সেখানে হনুমানের ছবি সম্বলিত একটি পতাকা উত্তোলন করে।

কিছুক্ষণ পরেই আরও এক ব্যক্তি একটি ভারতীয় পতাকা নিয়ে আসে এবং সেটাও উত্তোলন করা হয়। তাছাড়া ওই এলাকার দোকানগুলোতেও হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।

এর আগে দুই দিনের সফরে গত সোমবার (২৪ ফেব্রুয়ারি) ভারতে পৌঁছান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই সফরে তিনি দিল্লিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেছেন। ট্রাম্প পৌঁছানোর কয়েক ঘণ্টা আগে থেকেই দিল্লির বিভিন্ন স্থানে সহিংসতা ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন : দিল্লিতে নিহত ১৯, বিক্ষোভ দেখলেই গুলির নির্দেশ

এ দিকে নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থক ও বিরোধীদের মধ্যকার রক্তক্ষয়ী সংঘর্ষে এখন পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড