• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিক্ষোভে উত্তাল দিল্লিতে নিহত ১৩

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ০৯:১০
বিক্ষোভে উত্তাল দিল্লিতে নিহত ১৩
দিল্লিতে বিক্ষোভরত জনতা (ছবি : হিন্দুস্তান টাইমস)

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সপরিবারে ভারত সফরের মধ্যেই টানা দ্বিতীয় দিনের মতো রণক্ষেত্রে পরিণত হয়েছে রাজধানী নয়াদিল্লি। এ দিন সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে ১৩ জনে পৌঁছেছে। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ৭০ জন।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দিল্লিতে সহিংসতায় আহতদের গুরু তেগ বাহাদুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের দেখতে দুপুরে হাসপাতালে যান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে গত তিনদিন যাবত উত্তপ্ত দিল্লি। এর মধ্যে গত সোমবারের (২৪ ফেব্রুয়ারি) মতো মঙ্গলবার সকালেও রাজধানীর মৌজপুর ও ব্রহ্মপুরীতে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সময় পরস্পরকে লক্ষ্য করে শুরু হয় পাথরবৃষ্টি। জ্বালিয়ে দেওয়া হয় বেশ কয়েকটি মোটরসাইকেল।

খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। তবে বেলা যত বাড়তে থাকে, নতুন করে ততই বাড়তে থাকে অশান্তি। দুপুর ২টার দিকে আবারও দুই পক্ষের মধ্যে তীব্র সংঘর্ষ শুরু হয়। স্থানীয় বাসিন্দাদের দাবি, গত কয়েকদিন ধরে সহিংসতা চললেও এ দিন এলাকায় তেমন পুলিশ চোখে পড়েনি। ফলে সংঘর্ষ চরম আকার ধারণ করে।

এ দিনও দিল্লির বেশ কয়েকটি স্থানে মেট্রো চলাচল বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ থাকবে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। মেট্রোর পাশাপাশি উত্তর-পূর্ব দিল্লির সব সরকারি ও বেসরকারি স্কুলও বন্ধ রাখা হয়েছে। একাধিক জায়গায় জারি হয়েছে ১৪৪ ধারা।

দিল্লির পরিস্থিতি নিয়ে সোমবার রাতেই দিল্লি পুলিশের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই মুহূর্তে দিল্লিতে অবস্থান করছেন। এ কারণে যত দ্রুত সম্ভব পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হবে বলে নির্দেশ দেন তিনি।

আরও পড়ুন : লড়াইয়ে চীন-পাকিস্তানকে টেক্কা দেবে ভারতের যুদ্ধাস্ত্র

এ দিকে মঙ্গলবার দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে তিনি বলেন, প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে আমার কথা হয়েছে। মোদী চান, দেশে ধর্মীয় স্বাধীনতা বজায় থাকুক। করোনা ভাইরাস কীভাবে মোকাবিলা করা যায় সেটি নিয়েও কথা হয়েছে তার সঙ্গে।

ওডি/কেএইচআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড