• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্প-মোদীর বৈঠক আজ

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৫
ট্রাম্প-মোদীর বৈঠক আজ
ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া ট্রাম্প (ছবি : দ্য পলিটিকো)

দুদিনের রাষ্ট্রীয় সফরে সপরিবারে ভারতে অবস্থান করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ঐতিহাসিক এই সফরে তার সঙ্গী হয়েছেন স্ত্রী মেলানিয়া ট্রাম্প, মেয়ে ইভাংকা ট্রাম্প এবং জামাতা জেয়ার্ড কুশনার।

দিল্লি সফরের দ্বিতীয় দিনে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন প্রেসিডেন্ট ট্রাম্প। এ দিন সকাল ১০টায় রাষ্ট্রপতি ভবনে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানানো হয় মার্কিন প্রেসিডেন্টকে।

এর আগে সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে পরিবার নিয়ে আহমেদাবাদে পৌঁছান ডোনাল্ড ট্রাম্প। সেখানে পৌঁছে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করেন তিনি। সফরের শুরুতেই স্ত্রী মেলানিয়াকে নিয়ে আগ্রার তাজমহল পরিদর্শন করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

এমনকি সন্ত্রাসবাদ দমনে ভারত-যুক্তরাষ্ট্র বদ্ধপরিকর বলেও বার্তা দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তাছাড়া সন্ত্রাসবাদে ইস্যুতে ভারতকে সার্বিক সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন তিনি।

এ দিকে মার্কিন প্রেসিডেন্টের ভারত সফরের মধ্যেই সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে ফের রণক্ষেত্রে রূপ নিয়েছে রাজধানী নয়াদিল্লি। এ সময় দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ চলাকালীন মাঝখানে পড়ে প্রাণ গেছে পুলিশের হেড কনস্টেবলসহ অন্তত সাতজনের।

আরও পড়ুন : মদ ছাড়া যা থাকছে ট্রাম্পের খাদ্য তালিকায়

উল্লেখ্য, গত পাঁচ বছরে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে ট্রাম্পের মোট আটবার সাক্ষাৎ হয়েছে। এ সময় তারা দুজনই একে-অপরকে প্রকৃত বন্ধু বলে সম্বোধন করেছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড