• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুদ্ধের হুঁশিয়ারি নেতানিয়াহুর 

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ ফেব্রুয়ারি ২০২০, ২১:০৪
ইসরায়েল-ফিলিস্তিন
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু, (ছবি : সংগৃহীত)

ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন ইসলামিক জিহাদ ও হামাসের বিরুদ্ধে যুদ্ধের হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। সোমবার (২৪ ফেব্রুয়ারি) এক সাক্ষাৎকারে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, হামাস ও ইসলামিক জিহাদের রকেট হামলায় বার বার কেঁপে উঠছে ইসরায়েল। বিশেষ করে সীমান্তবর্তী বাসিন্দারা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন। আতঙ্কে অসুস্থও হয়ে পড়েছেন কেউ কেউ। এ অবস্থায় হামাস ও ইসলামিক জিহাদের বিরুদ্ধে যুদ্ধের হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বেঞ্জামিন নেতানিয়াহু।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, নাগরিকদের নিরাপত্তার স্বার্থে যে কোনো কিছু করতে প্রস্তুত আছে ইসরায়েল। রকেট হামলা বন্ধ না করলে হামাস ও ইসলামিক জিহাদের বিরুদ্ধে যুদ্ধ শুরু করতেও দ্বিধা করব না আমরা।

আরও পড়ুন : ইরানকে সাবমেরিনে শক্তিশালী বানাচ্ছে উত্তর কোরিয়া, সংকটে যুক্তরাষ্ট্র 

নেতানিয়াহু আরও বলেন, আমি তাড়াহুড়ো করে যুদ্ধে জড়াতে চাচ্ছি না। তবে অন্য কোনো উপায় না থাকলে সেটি করতেই হবে। শেষ মুহূর্তে গিয়ে যুদ্ধে জড়াব আমরা। তবে তার আগে আমরা এমন কিছুর প্রস্তুতি নিচ্ছি, যা হামাস ও ইসলামিক জিহাদের কল্পনাতেও নেই।

প্রসঙ্গত, আবারও চূড়ান্ত উত্তপ্ত হয়ে উঠেছে ইসরায়েল ও ফিলিস্তিন সীমান্ত। রবিবার (২৩ ফেব্রুয়ারি) রাত থেকে দেশ দুটির মধ্যে লাগাতার হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটছে। সর্বশেষ স্থানীয় সময় সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকালে ইসরায়েলে রকেট হামলা চালায় ফিলিস্তিন। এতে ইসরায়েলের একটি স্থাপনা বিধ্বস্ত হয়েছে। জবাবে গাজা উপত্যকায় পাল্টা হামলা চালিয়েছে ইসরায়েল।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড