• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলে ফিলিস্তিনের রকেট হামলা, ব্যাপক ক্ষয়ক্ষতি

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩০
ইসরায়েল-ফিলিস্তিন
ছবি : প্রতীকী

আবারও চূড়ান্ত উত্তপ্ত হয়ে উঠেছে ইসরায়েল ও ফিলিস্তিন সীমান্ত। রবিবার (২৩ ফেব্রুয়ারি) রাত থেকে দেশ দুটির মধ্যে লাগাতার হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটছে। সর্বশেষ স্থানীয় সময় সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকালে ইসরায়েলে রকেট হামলা চালায় ফিলিস্তিন। এতে ইসরায়েলের একটি স্থাপনা বিধ্বস্ত হয়েছে।

ইসরায়েলি সংবাদমাধ্যম আরুতজ শেভা জানায়, সোমবার বিকালে ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকে ছোড়া একটি রকেট সরাসরি ইসরায়েলের অভ্যন্তরে আঘাত হানে। ওই রকেট সিদেরত শহরের একটি প্লে-গ্রাউন্ডে (খেলাধুলার স্থান) বিস্ফোরিত হয়। সেখানে খেলাধুলার জন্য বেশ কয়েকটি স্থাপনা ছিল। ফিলিস্তিনের রকেট হামলায় সেগুলো বিধ্বস্ত হয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানায়, রকেট হামলার পর স্তব্ধ হয়ে পড়ে গোটা এলাকা। এ সময় আতঙ্কে ছুটাছুটি শুরু করে স্থানীয়রা। ফিলিস্তিনের এই রকেট হামলায় কয়েকজন আহত হয়েছেন। তাদের চিকিৎসা চলছে।

আরও পড়ুন : মার্কিন সেনাদের রক্ষায় ইরাককে যুক্তরাষ্ট্রের আহ্বান

এ দিকে ফিলিস্তিনের রকেট আবারও ইসরায়েলের প্রতিরক্ষা ব্যবস্থা ভেদ করে জনবসতিতে আঘাত হানায় উদ্বেগে পড়েছে দেশটির কর্তৃপক্ষ। গত কয়েক বছরে রকেট ও ক্ষেপণাস্ত্র প্রযুক্তিতে ব্যাপক উন্নতি করেছে ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠনগুলো। এ কারণে ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম ফিলিস্তিনিদের রকেট ও ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে হিমশিম খাচ্ছে।

প্রসঙ্গত, ইসরায়েল-ফিলিস্তিনের মধ্যে চূড়ান্ত উত্তেজনা শুরু হয়েছে মূলত ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনীর আগ্রাসন থেকে। রবিবার ইসরায়েলি আগ্রাসনের জবাবে দেশটির দক্ষিণাঞ্চলে রকেট হামলা চালায় ফিলিস্তিন। এরপর ইসরায়েলও পাল্টা বিমান হামলা চালিয়েছে। দেশ দুটির মধ্যে এখনো চলছে হামলা-পাল্টা হামলা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড