• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি হামলা রুখে দিল সিরিয়া

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৪
সিরিয়া-ইসরায়েল
ছবি : প্রতীকী

ইসরায়েলের বিমান হামলা রুখে দিয়েছে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। রবিবার রাতে (২৩ ফেব্রুয়ারি) ইসরায়েলের এসব হামলা রুখে দেয় সিরিয়া।

ইরানি সংবাদমাধ্যম প্রেসটিভি জানায়, রবিবার রাতে সিরিয়ার রাজধানী দামেস্ককে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েলের বিমানবাহিনী। কিন্তু বিমান থেকে ছোড়া এসব ক্ষেপণাস্ত্র সিরিয়ায় আঘাত হানার আগেই সেগুলো প্রতিহত করা হয়েছে।

সিরীয় সংবাদমাধ্যম সানা জানায়, দখলকৃত গোলান উপত্যকা থেকে সিরিয়াকে লক্ষ্য করে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। কিন্তু ইসরায়েলের কোনো ক্ষেপণাস্ত্রই সিরিয়ার মাটিতে আঘাত হানতে পারেনি।

সিরিয়ার সামরিকবাহিনী জানিয়েছে, ইসরায়েলের ছোড়া বেশিরভাগ ক্ষেপণাস্ত্র প্রতিহত করা হয়েছে। ফলে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তারপরও হামলা নিয়ে বিস্তারিত অনুসন্ধান শুরু করেছি আমরা।

আরও পড়ুন : হামলার জবাবে ইসরায়েলে বৃষ্টির মতো রকেট ছোড়ে ফিলিস্তিন (ভিডিও)

এ দিকে সিরিয়ার অভ্যন্তরে ইসরায়েলের হামলার তীব্র নিন্দা জানিয়েছে সিরীয় সরকার। একই সঙ্গে ইসরায়েলের বিরুদ্ধে হুঁশিয়ারিও উচ্চারণ করেছে তারা। এ সম্পর্কে সিরিয়ার সামরিকবাহিনী জানায়, যে কেউ সিরিয়ার আকাশসীমা লঙ্ঘন করলেই সেটিকে এখন বিদেশি আগ্রাসন হিসেবে বিবেচনা করা হবে।

সামরিকবাহিনীর ওই বিবৃতিতে আরও বলা হয়, এখন থেকে সিরিয়ার আকাশসীমা লঙ্ঘনকারী বিমানকে ধ্বংস করবে আকাশ প্রতিরক্ষাবাহিনী। এরই মধ্যে এ বিষয়ে তাদের নির্দেশ দেওয়া হয়েছে। সিরিয়ার আকাশে আসা মাত্রই যে কোনো বিমানকে ধ্বংস করবে তারা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড