• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরে ভারতীয় সেনার গুলিতে নিহত ২

  আন্তর্জাতিক ডেস্ক

২২ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৫
ভারতীয় সেনা
কাশ্মীরে মোতায়েন ভারতীয় সেনা (ছবিসূত্র : দ্য হিন্দু)

জম্মু-কাশ্মীরের দক্ষিণাঞ্চলে ভারতীয় সেনাদের সঙ্গে চরমপন্থি সংগঠন লস্কর-ই তৈয়েবার বন্দুকযুদ্ধ হয়েছে। এতে ভারতীদের সেনাদের গুলিতে লস্কর-ই তৈয়েবার দুই সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় সময় শনিবার (২২ ফেব্রুয়ারি) ভোররাতে কাশ্মীরের অনন্তনাগ জেলার সাংগাম এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। খবর ‘টাইমস অব ইন্ডিয়া’।

ভারতীয় সংবাদমাধ্যমটির খবরে বলা হয়েছে, শনিবার ভোররাতে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে বিজবেহারা শহরের সাংগাম এলাকায় লস্কর-ই তৈয়েবার ওই দুই সদস্য নিহত হন। এদের মধ্যে একজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তিনি লস্কর-ই তৈয়েবার স্থানীয় কমান্ডার ফোরকান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জম্মু-কাশ্মীর পুলিশের ইনসপেক্টর জেনারেল বিজয় কুমার জানিয়েছেন, সাংগামের গান্দবাবা এলাকায় লস্কর-ই তৈয়েবার সদস্যদের উপস্থিতির খবর পেয়ে ভারতীয় সেনারা অভিযান পরিচালনা করেন। আর অভিযান চলাকালে তাদের গুলিতে লস্কর-ই তৈয়েবার দুই সদস্য নিহত হন।

আরও পড়ুন : ইরানের সঙ্গে যুদ্ধে জড়ালে ইসরায়েলের সঙ্গ ছাড়বে যুক্তরাষ্ট্র!

প্রসঙ্গত, সংবিধানের ৩৭০ নং অনুচ্ছেদে পরিবর্তন এনে গত বছরের ৫ আগষ্ট কাশ্মীরের স্বায়ত্তশাসন বাতিল ঘোষণা করে ভারত সরকার। এরপর থেকেই সেখানে অস্থিতিশীলতা বিরাজ করছে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড