• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিঙ্গাপুরে করোনা আক্রান্ত বাংলাদেশির অবস্থা খুবই সংকটাপন্ন

  আন্তর্জাতিক ডেস্ক

২২ ফেব্রুয়ারি ২০২০, ১২:১৫
সিঙ্গাপুর-বাংলাদেশ
ফাইল ছবি (সংগৃহীত)

সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশির অবস্থা খুবই সংকটাপন্ন। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সিঙ্গাপুরে অবস্থিত বাংলাদেশের হাইকমিশন এই তথ্য নিশ্চিত করেছে।

বাংলাদেশি হাইকমিশনের বরাত দিয়ে সিঙ্গাপুরের সংবাদমাধ্যম সিএনএ জানায়, ৩৯ বছর বয়সী ওই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আগেই শ্বাসকষ্ট ও কিডনি সমস্যায় ভুগছিলেন। এমনকি তখন তার নিউমোনিয়াও ছিল। পরবর্তীতে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে ভর্তির পর থেকেই তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। গত প্রায় ১৫ দিন ধরে তিনি আইসিইউতে আছেন। ওই রোগীর অবস্থা সম্পর্কে তার পরিবারকে জানিয়েছে সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশন। আর ওই ব্যক্তি আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে সিঙ্গাপুরে এ পর্যন্ত ৪২ জন করোনায় আক্রান্ত হলেন।

করোনা ভাইরাসের প্রতিদিনের আপডেট জানাতে গিয়ে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ১ ফেব্রুয়ারি থেকে আক্রান্ত বাংলাদেশির শরীরে এ রোগের লক্ষণ প্রকাশ পেতে থাকে। দুদিন পর জেনারেল প্র্যাকটিশনার ক্লিনিকে চিকিৎসা নেন তিনি।

আরও পড়ুন : লাগামহীন করোনা, বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্বেগ

এরপর ওই ব্যক্তি চাঙ্গি জেনারেল হাসপাতালে (সিজিএইচ) যান। একই দিন তিনি ফলোআপ সাক্ষাতের অংশ হিসেবে বেদোক পলিক্লিনিকে যান। পরে তিনি সিজিএইচে আইসিইউতে ভর্তি হন। পরের দিন (৮ ফেব্রুয়ারি) তার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে। এরপর তাকে দ্য ন্যাশনাল সেন্টার অব ইনফেকশাস ডিজিজেসে (এনসিআইডি) স্থানান্তর করা হয়।

প্রসঙ্গত, সিঙ্গাপুরে এখন পর্যন্ত পাঁচ বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। তারা সিঙ্গাপুরে শ্রমিক হিসেবে কাজ করেন। ৩৯ বছর বয়সী এই বাংলাদেশিসহ বাকি চারজনও আইসিইউতে আছেন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড