• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দক্ষিণ কোরিয়ায় করোনার থাবায় ‘জরুরি’ অবস্থা

  আন্তর্জাতিক ডেস্ক

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০৭
দক্ষিণ কোরিয়া
ফাইল ছবি (সংগৃহীত)

করোনা ভাইরাস আতঙ্কে আরও বেশি কড়াকড়ি আরোপ করেছে দক্ষিণ কোরিয়া। টানা দ্বিতীয় দিনের মতো দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় এই কড়াকড়ি আরোপ করা হলো।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দক্ষিণ কোরিয়ায় আরও অন্তত ১০০ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। দেশটির প্রধানমন্ত্রী চং সি কিউন এই পরিস্থিতিকে জরুরি অবস্থা হিসেবে বর্ণনা করেছেন।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে দক্ষিণ কোরিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর দেইগু এবং চেয়েওংদু শহরকে ‘বিশেষ অঞ্চল’ অঞ্চল ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এরই মধ্যে সেখানে রাস্তাঘাট প্রায় বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় একটি সামরিক ঘাঁটিতে ৩ সেনাসদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় ঘাঁটির কার্যক্রমও বন্ধের পথে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দক্ষিণ কোরিয়ায় ৫৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হন। এরপর শুক্রবার আক্রান্ত হন ১০০ জন। এতে সবমিলিয়ে দেশটিতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২০৪ জনে পৌঁছেছে। চীনের বাইরে এই প্রথম কোনো দেশে এত বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হলেন।

আরও পড়ুন : রাশিয়ার হাতে অবিস্ফোরিত মার্কিন ক্ষেপণাস্ত্র, সংকটে যুক্তরাষ্ট্র

এ অবস্থায় করোনা ভাইরাস প্রতিরোধকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে দক্ষিণ কোরিয়া কর্তৃপক্ষ। এ সম্পর্কে দেশটির প্রধানমন্ত্রী চং সি কিউন বলেন, যারা করোনা ভাইরাসে আক্রান্ত তাদের দ্রুততার সঙ্গে খুঁজে বের করতে হবে এবং তাদের রোগমুক্তির জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, এতদিন দেশের বাইরে থেকে যেন করোনা ছড়াতে না পারে সে বিষয়ে সতর্ক ছিলাম আমরা। এখন থেকে স্থানীয়ভাবে যেন এই ভাইরাস না ছড়ায় তার ওপর গুরুত্ব দেওয়া হবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড