• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের সিনেটে ট্রাম্পের পরিকল্পনার বিরুদ্ধে প্রস্তাব পাস

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৩
পাকিস্তান
পাকিস্তানের জাতীয় সংসদের উচ্চকক্ষ সিনেটের অধিবেশন (ছবি : ডন)

ফিলিস্তিন সংকট নিরসনে ডোনাল্ড ট্রাম্প উত্থাপিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রত্যাখ্যানের ব্যাপারে পাকিস্তানের সংসদের উচ্চকক্ষ সিনেটে একটি প্রস্তাব পাস হয়েছে। খবর ‘ডন’।

সংবাদমাধ্যমটির জানিয়েছে, সোমবার (১৭ ফেব্রুয়ারি) পাকিস্তানের জাতীয় সংসদের উচ্চকক্ষ সিনেট সর্বসম্মতভাবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রত্যাখ্যান করে। পাশাপাশি এর বিরুদ্ধে একটি প্রস্তাবও পাস হয়।

জানা গেছে, মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রত্যাখ্যানের প্রস্তাবটি উত্থাপন করেন পাকিস্তান জামায়াতে ইসলামির সিনেটর মুশতাক আহমদ খান। সব সরকারি এবং বিরোধী সদস্যরা এই প্রস্তাব সমর্থন করেন।

মুশতাক আহমদ খান উত্থাপিত ওই প্রস্তাবে বলা হয়েছে, ট্রাম্পের শান্তি পরিকল্পনা পক্ষপাতমূলক। আর কথিত এই শান্তি পরিকল্পনায় নিপীড়িত ফিলিস্তিনিদের প্রতি অবিচার করা হয়েছে।

আরও পড়ুন : নিজস্ব প্রযুক্তির ক্ষেপণাস্ত্রেই মার্কিন ঘাঁটিতে হামলা চলায় ইরান

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি হোয়াইট হাউসে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে বৈঠকের পর বহুল আলোচিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা উত্থাপন করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইসরায়েলের প্রতি পক্ষপাত হয়ে তৈরি এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিন। এছাড়া ওআইসি, আরব লীগ ও ইউরোপীয় ইউনিয়নের মতো সংস্থাগুলোও ট্রাম্পের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড